scorecardresearch

বড় খবর

‘জুবের অপরাধী, জামিন দেবেন না’, পুলিশি দাবি শেষে ‘বিরাট’ সিদ্ধান্ত আদালতের

জুবেরের একটি টুইট পোস্ট ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছিল বলে অভিযোগ ওঠে।

Delhi court grants bail Alt News co-founder Zubair
অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবের।

অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেরের জামিন মঞ্জুর দিল্লির আদালতের। ২০১৮ সালে টুইটে তাঁর করা একটি টুইট পোস্ট ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছিল বলে অভিযোগ ওঠে। এমনকী জুবের টুইটের মাধ্যমে প্ররোচনা ছড়াচ্ছিলেন বলেও অভিযোগ এনেছিল পুলিশ। তারই ভিত্তিতে করা মামলায় শেষমেশ জামিন পেলেন সাংবাদিক।

শুক্রবার পাতিয়ালা হাউস কোর্টের অতিরিক্ত দায়রা বিচারক দেবেন্দ্র কুমার জাঙ্গালা জুবেরের জামিন মঞ্জুর করেছেন। ৫০ হাজার টাকার বন্ডে জামিন জুবেরের। এদিন আদালতে জুবেরকে একটি মুচলেকাও দিতে হয়েছে। জামিন মিললেও আদালতের অনুমতি ছাড়া এখনই দেশ ছেড়ে যেতে পারবেন না জুবের।

এই মামলার আগের শুনানিতে বিচারক পুলিশকে শুধুমাত্র জুবেরের টুইটের উপর ভিত্তি করে তদন্তের বদলে ফৌজদারি পদ্ধতি অনুসরণ করতে নির্দেশ দিয়েছিলেন। আদালতে এদিন আগাগোড়া জুবেরের জামিন জামিনের বিরোধিতা করে গিয়েছেন পুলিশের আইনজীবী।

আরও পড়ুন- প্রধানমন্ত্রী-ই এবার অস্থায়ী প্রেসিডেন্ট, গদি ছাড়লেন না গোটাবায়া-ঘনিষ্ঠ বিক্রমসিঙ্ঘে

তাঁর দাবি, জুবেরের টুইট উসকানিমূলক। পুলিশের আরও দাবি, বিদেশ থেকে আর্থিক সাহায্য পেয়েছেন জুবের। পুলিশের আইনজীবী আদালতে আরও বলেন, ”জুবের ওই টাকা পাওয়ার কথা মেনে নিলেও সেই টাকার উৎস সম্পর্ক এখনও কিছু জানাননি।”

পাল্টা জুবেরের আইনজীবীরা পুলিশের তোলা অভিযোগ পুরোপুরি নস্যাৎ করে দিয়েছেন। জুবেরের টুইট পোস্টের পিছনে ষড়যন্ত্র তত্ত্ব খাড়া করেছেন তাঁর আইনজীবীরা। জুবের বিদেশি অনুদান নেননি বলেও তাঁর আইনজীবীরা এদিন আদালতে দাবি করেছেন।

এদিন জুবেরের পক্ষে আইনজীবী বৃন্দা গ্রোভার বলেন, “এফসিআরএ-র কাছে এই ক্ষেত্রে কোনও আবেদন নেই। দেরিতে মামলাটি যুক্ত করা হয়েছিল।” এদিন দু’পক্ষের সওয়াল-জবাব শেষে আদালত সাংবাদিক মহম্মদ জুবেরের জামিন মঞ্জুর করেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi court grants bail alt news co founder zubair