scorecardresearch

বড় খবর

দিল্লিতে পজিটিভিটি রেট কমলেও এখনই বিধি-নিষেধ শিথিল নয়, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

দিল্লির করোনা পজিভিটি রেট কমছে বলেই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

India reports 2,541 fresh Covid-19 cases 25 april 2022
সামান্য কমল দেশের দৈনিক সংক্রমণ।

রাজধানীর সংক্রমণ পরিস্থিতি এখনও উদ্বেগজনক, সুতরাং এখনই বিধি-নিষেধ শিথেলর পথে হাঁটছে না সরকার। বুধবার এমনই জানিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। তিনি জানিয়েছেন, আপাতত আরও কয়েকদিন সংক্রমণ পরিস্থিতির দিকে নজর রাখা হবে। তবে দিল্লির করোনা পজিভিটি রেট কমছে বলেই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

করোনার তৃতীয় ধাক্কায় মাত্রাছাড়া সংক্রমণ দেশজুড়ে। রাজধানী দিল্লির পরিস্থিতি এখনও বেশ উদ্বেগজনক জায়গাতেই রয়েছে। পরিস্থিতি মোকাবিলায় একগুচ্ছ বিধি-নিষেধ আরোপ করেছে দিল্লি সরকার। বর্তমান পরিস্থিতিতে এখনই সেই বিধি-নিষেধ শিথিল করার ভাবনা নেই কেজরিওয়াল সরকারের। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, বুধবার নতুন করে দিল্লিতে ১৩ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। সত্যেন্দ্র জৈন বলেন, ”করোনা পজিটিভিটি রেট ৩০ শতাংশ থেকে কমে বর্তমানে ২২.৫ শতাংশের কাছে পৌঁছেছে। এর মানে এই নয় যে হঠাৎ করে সব বিধি-নিষেধ শিথিল করা হবে।”

দেশ জুড়ে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। বুধবারও স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, নতুন করে দেশে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮২ হাজার ৯৭০ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু ৪৪১ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত ১ লক্ষ ৮৮ হাজার ১৫৭ জন।

এই মুহূর্তে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১৮ লক্ষ ৩১ হাজার। পজিটিভিটি রেট ১৫.৩১ শতাংশ। রাজ্যে রাজ্যে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে এই মুহূর্তে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৮ হাজার ৯৬১। গতকালের চেয়ে এদিন ওমিক্রন আক্রান্তের সংখ্যা ০.৭৯ শতাংশ বেড়েছে।

আরও পড়ুন- মুম্বইয়ের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে, আতঙ্কের কারণ নেই, আদালতে জানাল BMC

অন্যদিকে, করোনা মোকাবিলায় দেশজুড়ে জারি টিকাকরণ কর্মসূচি। ইতিমধ্যেই দেশের ১৫-১৮ বছর বয়সীদের ৫০ শতাংশেরও বেশি কিশোর-কিশোরীকে টিকার প্রথম ডোজটি দেওয়া হয়েছে। কিশোর-কিশোরীদের টিকাদান দ্রুত গতিতে এগোনয় উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার টুইটে মোদী লিখেছেন, ”তরুণ এবং তরুণ ভারত পথ দেখাচ্ছে! এটি একটি উত্সাহজনক খবর। আমাদের গতি বজায় রাখা যাক।”

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi covid positivity rate not low enough to lift curbs says health minister satyendar jain