পেট্রোল পাম্প ধর্মঘটে নাকাল দিল্লি, রাস্তায় নেই ট্যাক্সি-অটো

জ্বালানির দামে ভ্যাট কমানোর প্রস্তাব দিল্লি সরকার খারিজ করে দেওয়ার প্রতিবাদে শামিল দিল্লি পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশন। রাজধানীতে বন্ধ ৪০০টি পেট্রোল পাম্প।

By: New Delhi  October 22, 2018, 6:55:28 PM

গত কয়েকমাসে জ্বালানির দাম বৃদ্ধির জ্বালায় জ্বলছে গোটা দেশ। পেট্রোল-ডিজেলের লাগামছাড়া দাম বৃদ্ধিতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। এমতাবস্থায় জ্বালানির দামে ভ্যাট কমানোর প্রস্তাব দিল্লি সরকার খারিজ করে দেওয়ার প্রতিবাদে শামিল হলো দিল্লি পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশন। রাজধানীতে বিক্ষোভের জেরে বন্ধ প্রায় ৪০০টি পেট্রোল পাম্প।সোমবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে পেট্রোল পাম্প ধর্মঘট, যা চলবে আগামিকাল সকাল ৬টা পর্যন্ত। এদিনের ধর্মঘটের পিছনে বিজেপি মদতের দিকেই আঙুল তুলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এদিনের পেট্রোল পাম্প ধর্মঘট প্রসঙ্গে দিল্লি পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে যে, দিল্লির পেট্রোল পাম্পগুলোতে তেল ভরছেন না গাড়ি চালকরা। তার কারণ, তাঁরা দিল্লি লাগোয়া উত্তর প্রদেশ ও হরিয়ানার পেট্রোল পাম্পে যাচ্ছেন। যেখানে জ্বালানিতে ভ্যাট কমানো হয়েছে। দিল্লি পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশনের তরফে আরও বলা হয়েছে যে, দিল্লি সরকার জ্বালানির উপর ভ্যাট কমানোর প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। যার ফলে দিন দিন জ্বালানির দাম চড়া হচ্ছে। হরিয়ানা, উত্তর প্রদেশে জ্বালানিতে যে ভ্যাট কমানো হয়েছে সে কথাও উল্লেখ করেছেন তাঁরা।

আরও পড়ুন, কিঞ্চিত স্বস্তি, দাম কমল পেট্রল-ডিজেলের

অন্যদিকে, পেট্রোল পাম্প ধর্মঘটের পাশাপাশি দিল্লি সরকারের ক্যাব পলিসির বিরুদ্ধে সরব হয়ে প্রতিবাদে শামিল হয়েছে অটো-রিকশ ও ট্যাক্সিও। একই প্রতিবাদ জানিয়ে রাজধানীর রাজপথে নেই ওলা, উবেরের মতো অ্যাপ ক্যাব। এদিকে, দিল্লির রাস্তায় ট্যাক্সি, অটো না থাকায় সপ্তাহের প্রথম দিন চরম দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা।

এদিনের ধর্মঘটের পিছনে বিজেপির হাত রয়েছে বলে ইঙ্গিত করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। যে বক্তব্যের প্রেক্ষিতে বিজেপির তরফে পাল্টা বলা হয়েছে যে, দিল্লির আজকের পরিস্থিতির জন্য দায়ী মুখ্যমন্ত্রী।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Delhi fuel pump strike

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X