scorecardresearch

বড় খবর

সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসতেই বিধিনিষেধ শিথিল করার ভাবনা দিল্লিতে

করোনা সংক্রমণ কিছুটা কমতেই যাবতীয় বিধিনিষেধ শিথিল করার পথে হাঁটল কেজরিওয়াল সরকার।

সংক্রমণ কিছুটা কমতেই বিধিনিষেধ শিথিল করার ভাবনা দিল্লিতে

দিল্লিতে শিথিল হতে চলেছে বিধিনিষেধ। সূত্র মারফৎ পাওয়া খবর অনুসারে দিল্লিতে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসতেই সপ্তাহান্তে কারফিউ এবং বাজারে জোড়-বিজোড় নীতি সংক্রান্ত যাবতীয় নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিলমোহর দিয়েছে কেজরিওয়াল সরকার। চূড়ান্ত অনুমোদনের জন্য লেফটেন্যান্ট গভর্নরের কাছে পাঠানো হয়েছে। সূত্র মারফত পাওয়া খবর অনুসারে “করোনা সংক্রমণ হ্রাসের বিষয়টি মাথায় রেখে, দিল্লি সরকার কয়েকটি কোভিড বিধিনিষেধ তুলে নেওয়ার প্রস্তাব দিয়েছে সপ্তাহান্তে কারফিউ এবং বাজারগুলিতে জোড়-বিজোড় নীতি  সংক্রান্ত বিধিনিষেধ শিথিল করার চিন্তাভাবনা করা হয়েছে।

কোভিড বিধিনিষেধ তুলে নেওয়ার প্রস্তাবটি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ইতিমধ্যে অনুমোদন দিয়েছেন এবং চূড়ান্ত অনুমোদনের জন্য এল-জি-তে পাঠানো হয়েছে। নিষেধাজ্ঞাগুলি আগামী সপ্তাহ থেকেই শিথিল সওয়ার সম্ভবনা রয়েছে। তবে দিল্লি জুড়ে বহাল থাকবে নাইট কারফিউ। নতুন দিল্লি ট্রেডার্স অ্যাসোসিয়েশন, সদর বাজার ব্যবসায়ী এবং অন্যান্য বাজার সমিতির পক্ষ থেকে বিধিনিষেধ তুলে নেওয়ার জন্য বেশ কয়েকবার বিক্ষোভও দেখানো হয়েছে।

তাঁদের দাবি ‘এর ফলে মার খাচ্ছে তাদের ব্যবসা। সেই সঙ্গে অনেকেই কাজ হারাচ্ছিল’। বিষয়টি মাথায় রেখে করোনা সংক্রমণ কিছুটা কমতেই যাবতীয় বিধিনিষেধ শিথিল করার পথে হাঁটল কেজরিওয়াল সরকার। দিল্লিতে সপ্তাহান্তে কারফিউ গত ৭ জানুয়ারী থেকে জারি করা হয়েছিল এবং ১ জানুয়ারি থেকে বাজারগুলিতে জোড়-বিজোড় নীতি সংক্রান্ত বিধিনিষেধ প্রয়োগ করা হয়েছিল। এদিকে, গত সপ্তাহ থেকেই দিল্লিতে কমতে শুরু করেছে সংক্রমণ সেই সঙ্গে পজিটিভিটি রেটও ২১.৪৮% এ নেমে এসেছে। বৃহস্পতিবার দিল্লিতে মোট ১২,৮০৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য ভবন সূত্রে জানানো হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi govt to lift weekend curfew odd even system in markets