বড় খবর

আনলক হতেই বাজারে ভিড়! তৃতীয় ঢেউ আসা সময়ের অপেক্ষা, দিল্লিকে সতর্ক করল আদালত

আদালতের তরফে বলা হয়, বলা হয়েছে এর ফলে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে রাজধানীতে।

Delhi, Delhi unlock
এই ছবিই ভয় ধরাচ্ছে

Delhi Unlock: আনলক পর্ব শুরু হতেই দিল্লিতে ভয়ানক দৃশ্য। বাজারে লাগামছাড়া ভিড়, উধাও মাস্ক বিধি, যা দেখে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছে দিল্লি। এই প্রেক্ষাপটে দিল্লি সরকারকে সতর্ক করল হাইকোর্ট। আদালতের তরফে বলা হয়, বলা হয়েছে এর ফলে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে রাজধানীতে।

সংক্রমণের হার খানিকটা কমতেই দিল্লিতে শুরু হয়ে গিয়েছে আনলক প্রক্রিয়া। খুলেছে পরিবহণ পরিষেবা ও দোকানপাট। যার জেরে নিয়মবিধিও শিকেয় উঠেছে। তা নিয়েই দিল্লি এবং কেন্দ্র সরকারকে সতর্ক করল দিল্লি হাই কোর্ট।

বাজার, দোকান, রেস্তরাঁ, মলে সাধারণ মানুষের ভিড় বাড়তে শুরু করেছে। অনেকের মুখে মাস্ক নেই। দিল্লি হাই কোর্টের ভ্যাকেশন বেঞ্চের দুই বিচারপতি নবীন চাওলা এবং আশা মেনন জানান, এইমসের এক চিকিৎসকের কাছে পাওয়া ছবি দেখে তাঁরা উদ্বিগ্ন। কোথাও ন্যূনতম বিধিনিষেধ মানা হচ্ছে না।

আরও পড়ুন, দেশে ক্রমশ কমছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা, কমল মৃত্যুও

যদিও আম আদমি পার্টির তরফে বলা হয়েছিল যে তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় এখন থেকেই পদক্ষেপ করা শুরু করেছে দিল্লি সরকার।

বিচারপতিদের পর্যবেক্ষণ, করোনার দ্বিতীয় ধাক্কার চরম মূল্য দিল্লিবাসীকে দিতে হয়েছে। শ্মশানে শ্মশানে মৃতের স্তুপ ও জ্বলন্ত চিতার দৃশ্য ছিল ভয় ধরানো। ফের যাতে সেই ঘটনার পুনরাবৃত্তি না হয় সেই বিষয়টি এদিন স্মরণ করিয়ে দেয় আদালত।

আদালতের মতে, সরকারের উচিত আরও কঠোর বিধিনিষেধ কার্যকর করা। প্রয়োজনে দোকানদারদের সঙ্গে কথা বলে এর গুরুত্ব সকলকে বোঝানো এবং সেই মোতাবেক নির্দেশবিধি তৈরি করা। তৃতীয় ঢেউ নিয়ে চিন্তায় রয়েছে গোটা দেশ। টিকাকরণ হলেও ডেল্টা প্রজাতির জেরে ফের হানা দিতে পারে করোনার নয়া রূপ বর্তমানে দেশের মাথাব্যথা এটাই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi hc flags violations as city unlocks

Next Story
Student-activists’ bail: তিন পড়ুয়ার জামিনে স্থগিতাদেশ নয়, UAPA মামলায় হাইকোর্টের হস্তক্ষেপ খতিয়ে দেখবে শীর্ষ আদালতUAPA, Delhi Riots 2020, Delhi Police
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com