বড় খবর

করোনিল মামলায় ১৩ জুলাই পর্যন্ত রামদেবের মুখ খোলায় নিষেধাজ্ঞা, সমন হাইকোর্টের

করোনিল নিয়ে মিথ্যা দাবির অভিযোগ তুলে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

Baba Ramdev, Coronavirus, IMA
বিতর্ক পিছুই ছাড়ছে না বাবা রামদেবের। ফাইল ছবি

পতঞ্জলির করোনিল মামলায় এবার বাবা রামদেবকে সমন পাঠালো আদালত। করোনা প্রতিরোধে অব্যর্থ ওষুধ করোনিল। এই দাবি করে দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশনের রোষানলে পতঞ্জলি। করোনিল নিয়ে মিথ্যা দাবির অভিযোগ তুলে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

সেই মামলার শুনানিতে এদিন রামদেবের আইনজীবীকে সমন পাঠিয়েছে আদালত। তাতে উল্লেখ, ’১৩ জুলাই অবধি কোনও প্ররোচনামূলক মন্তব্য থেকে বিরত থাকবেন যোগ গুরু। পাশাপাশি তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের জবাবদিহি করতে হবে।‘

আগামি ১৩ জুলাই এই মামলার পরবর্তী শুনানি। এদিকে, দিল্লি হাইকোর্টে বেকায়দায় গম্ভীর, করোনা ওষুধের বেআইনি স্টকের অভিযোগ ড্রাগ কন্ট্রোলের। ফাভিপিরাভির-কাণ্ডে দিল্লি হাইকোর্টে বেকায়দায় পড়লেন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। বৃহস্পতিবার দিল্লি ড্রাগ কন্ট্রোল আদালতকে জানিয়েছে, করোনার ড্রাগ ফাভিপিরাভির সংগ্রহ এবং সংরক্ষণে গম্ভীর ফাউন্ডেশন বেআইনি পথ অবলম্বন করেছে। কোনওরকম অনুমতিপত্র ছাড়াই সেই ড্রাগ ষ্টক করে সরবারহ করেছে গম্ভীর ফাউন্ডেশন।

দিন কয়েক আগে দিল্লি হাইকোর্ট জানিয়েছিল, করোনার ওষুধ, অক্সিজেন, ইঞ্জেকশন রাজনীতিবিদরা ষ্টক করতে পারবেন না। তারপর দিল্লি ড্রাগ কন্ট্রোলের এই অভিযোগে স্পষ্টতই বেকায়দায় প্রাক্তন এই ক্রিকেটার। সাম্প্রতিক শুনানিতে দিল্লি হাইকোর্ট বলেছে, ‘গম্ভীরের সংস্থার করোনা ড্রাগ কেনা এবং ষ্টক করার কোনও বৈধ লাইসেন্স নেই।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi hc summons baba ramdev over coronil case national

Next Story
বেআইনি ভাবে করোনা চিকিৎসার ওষুধ মজুত করেছেন গম্ভীর, তারকাকে ভর্ৎসনা আদালতেরGambhir Foundation, Delhi HC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com