বড় খবর

অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য, রামদেবের বিরুদ্ধে মামলা দিল্লি হাইকোর্টে

Baba Ramdev: আগামিকাল, সোমবার সেই মামলার শুনানি শুরু হবে আদালতে।

Baba Ramdev, Coronavirus, IMA
বিতর্ক পিছুই ছাড়ছে না বাবা রামদেবের। ফাইল ছবি

করোনা চিকিৎসায় অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে বাবা রামদেবের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের। সাতটি চিকিৎসক সংগঠনের তরফে মামলা দায়ের হয়েছে। আগামিকাল, সোমবার সেই মামলার শুনানি শুরু হবে আদালতে। বিচারপতি সি হরি শঙ্করের এজলাসে এই মামলার শুনানি হবে।

এর আগে এই বিচারপতিই সংগঠনগুলিকে প্রমাণস্বরূপ বাবা রামদেবের বিতর্কিত বয়ানের ভিডিও জমা দিতে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। ঋষিকেশ, পাটনা এবং ভুবনেশ্বরের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন-সহ সাতটি সংগঠনের তরফে মামলা দায়ের হয়েছে আদালতে। অভিযোগ, জনসমক্ষে করোনা চিকিৎসায় অ্যালোপ্যাথির ভূমিকা নিয়ে বিতর্কিত ও বিভ্রান্তিকর মন্তব্য করেছেন রামদেব।

রামদেব বলেছিলেন, অ্যালোপ্যাথির জন্যই বহু সংক্রমিত মানুষের মৃত্যু হয়েছে। আধুনিক চিকিৎসা বিজ্ঞান নিয়ে বিতর্কিত মন্তব্য করা ছাড়াও চিকিৎসকদের মৃত্যুর জন্য দায়ী করেন রামদেব। সংগঠনগুলির অভিযোগ, রামদেবের বয়ানের জেরে লক্ষ লক্ষ তাঁর অনুরাগীর মধ্যে অ্যালোপ্যাথি নিয়ে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন দৈনিক ভাস্করের বিরুদ্ধে ৭০০ কোটির কর ফাঁকির অভিযোগ আয়কর বিভাগের

অভিযোগ, অ্যালোপ্যাথি নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে নিজের সংস্থা পতঞ্জলির আয়ুর্বেদিক ওষুধ করোনিলের প্রচার এবং বিপণনের চেষ্টা করেছেন রামদেব। আদালত গত ৩ জুন রামদেবকে নোটিস পাঠায় দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশনের অভিযোগের ভিত্তিতে। তবে রামদেবের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি আদালত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi hc to hear plea against ramdev for remarks against allopathy

Next Story
রাজ কুন্দ্রার সঙ্গে যুক্ত আরও পর্ন অ্যাপের হদিশ, খতিয়ে দেখছে মুম্বই পুলিশRaj Kundras links to 3-4 porn apps under scanner says Mumbai Police
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com