scorecardresearch

বড় খবর

সিবিআই হানা মুখ খুলেই বিজেপিকে ‘তুলোধোনা’ কেজরিওয়ালের!

দিল্লির উপমুখ্যমন্ত্রীর বাসভবনে সিবিআই হানা নিয়ে গর্জে উঠলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সহ একঝাঁক আপ বিধায়ক।

সিবিআই হানা মুখ খুলেই বিজেপিকে ‘তুলোধোনা’ কেজরিওয়ালের!
বোমা ফাটালেন কেজরিওয়াল

শুক্রবার সাতসকালেই দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার বাড়িতে হানা দেন সিবিআই আধিকারিকরা। জানা গিয়েছে, দিল্লির আবগারি নীতি নিয়ে যে দুর্নীতি ও বিতর্কের শুরু হয়েছে, সেই সংক্রান্ত তদন্তেই উপ-মুখ্যমন্ত্রীর বাড়িতে সিবিআই আধিকারিকেরা হানা দিয়েছেন। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার বাসভবন সহ আরও ২১ জায়গায় তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা। এদিকে সিবিআই হানা নিয়ে প্রথম প্রতিক্রিয়ায় উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া বলেন, “কেন্দ্রীয় সংস্থাকে স্বাগত” !

এবার দিল্লির উপমুখ্যমন্ত্রীর বাসভবনে সিবিআই হানা নিয়ে গর্জে উঠলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সহ একঝাঁক আপ বিধায়ক। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রের হিংসার রাজনীতির অভিযোগ এনে বলেন, “দিল্লির শিক্ষা ও স্বাস্থ্য মডেল আজ সারা বিশ্বের কাছে দেশের মুখ উজ্জ্বল করেছে। গত ৭৫ বছরে যারাই দেশের সমস্ত ভাল কাজে প্রাণপাত করেছিলেন তাদেরই এই ধরণের বাঁধার মুখে পড়তে হয়েছে। যে কারণে পিছিয়ে পড়েছে ভারত। আমরা দিল্লির ভাল কাজ বন্ধ হতে দেব না,”।

সিবিআই হানা নিয়ে দিল্লির উপমুখ্যমন্ত্রী বলেন, “আমরা সিবিআইকে স্বাগত জানাই। তদন্তে সার্বিক সহযোগিতা করা হবে যাতে দ্রুত সত্য বেরিয়ে আসে। এখন পর্যন্ত আমার বিরুদ্ধে অনেক মামলা হয়েছে, তা থেকে কিন্তু কিছুই বের হয়নি। তা থেকেও কিছু বের হবে না। দেশে সুশিক্ষার জন্য আমার কাজ বন্ধ করা যাবে না,” ।

আরও পড়ুন: [ ‘বেকার থাকার চেয়ে ৪ বছর দেশের সেবা করা ভালো’! ‘অগ্নিপথ’ নিয়ে অকপট যুবসমাজ ]

পাশাপাশি তিনি আরও বলেন “এটা খুবই দুঃখজনক যে আমাদের দেশে যারা ভালো কাজ করে তারা এভাবে হয়রানির শিকার হয়। এ কারণে আমাদের দেশ এখনও বিশ্বের সেরার সেরা হয়ে উঠতে পারেনি” ।

কেজরিওয়াল আরও বলেন, “যেদিন দিল্লি শিক্ষার মডেলের প্রশংসা করা হয়ে মার্কিন সংবাদপত্রে প্রতিবেদন প্রথম পাতায় স্থান পায়, মনীশ সিসোদিয়ার ছবি ছাপা হয়, কেন্দ্র সেদিন সিবিআইকে তার বাড়িতে পাঠায়,”এর থেকে দুঃখজনক আর কিছুই হতে পারেনা”। পাশাপাশি তিনি উল্লেখ করেন, মনীশ সিসোদিয়াকে বিশ্বের সেরা শিক্ষামন্ত্রী ঘোষণা করা হয়েছে। কিন্তু সিবিআই তাকে ধাওয়া করছে। এটাই প্রথম নয়! সত্যেন্দ্র জৈন এবং আমার বিরুদ্ধে বেশ কয়েকটি মিথ্যা মামলা করা হয়েছে। আমি নিশ্চিত সিবিআই এই মিথ্যা মামলা থেকে কিছুই বের করতে পারবে না”।

সিসোদিয়ার বাড়িতে সিবিআই হানার প্রতিবাদে আপ বিধায়করাও বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়েছে। প্রধানমন্ত্রী মোদীকে একহাত নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, “বিজেপি যদি দুর্নীতির বিরুদ্ধে লড়াই জারি রাখে, তাহলে গুজরাটে কেন কোনও অভিযান চালানো হয়নি যেখানে কোটি টাকার ওষুধ পাওয়া যাচ্ছে এবং অবৈধ মদ বিক্রি হচ্ছে”?!

“বুরারির বিধায়ক সঞ্জীব ঝাঁ একটি টুইটার পোস্টে বলেছেন, “ দিল্লি শিক্ষার মডেল এবং মনীশ সিসোদিয়ার ছবি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম সারির সংবাদপত্রে যখন ঠাই পেয়েছে তখনই কেন্দ্রীয় সরকার সিবিআইকে সিসোদিয়ার বাড়িতে পাঠিয়েছে। অতীতেও ভাল শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা বন্ধ করতে স্বাস্থ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর বাড়িতে সিবিআই অভিযান চালানো হয়েছিল, কিন্তু কিছুই পাওয়া যায়নি”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi health education talk of world so centre out to stop it kejriwal