scorecardresearch

বড় খবর

ফের আগুনের গ্রাসে দিল্লি, লক্ষ লক্ষ টাকার সামগ্রী পুড়ে ছাই, মাথায় হাত ব্যবসায়ীদের

একতলার একটি দোকানে শর্ট সার্কিট থেকে আগুন লেগে পাশের দোকানে তা ছড়িয়ে পড়ে।

ফের আগুনের গ্রাসে দিল্লি, লক্ষ লক্ষ টাকার সামগ্রী পুড়ে ছাই, মাথায় হাত ব্যবসায়ীদের
যেকটি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে সেগুলিতে মূলত প্লাস্টিকের আইটেম এবং সাইকেলের সামগ্রী মজুত করা ছিল।

দিল্লির (Delhi) মুন্ডকা মেট্রো স্টেশনের (Mundka Metro Station) কাছে বহুতলে আগুন লাগার স্মৃতি এখনও টাটকা। তার মাঝেই শুক্রবার বিকেলে ঝান্ডেওয়ালানের সাইকেল মার্কেটে আগুন লাগার ঘটনায় বেশ কয়েকটি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। দমকলের ২৭টি ইঞ্জিন দীর্ঘ কয়েকঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এই ঘটনা প্রসঙ্গে এক টুইট বার্তায় লিখেছেন, “একটি দুর্ভাগ্যজনক ঘটনা! দিল্লির ঝান্ডেওয়ালানের ভিডিওকন টাওয়ারের কাছে সাইকেল মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটেছে। দমকল কর্মীরা সফলভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এখন পর্যন্ত কোনও হতাহতের খবর নেই”।

দুপুর ২টো নাগাদ আগুন লাগার ঘটনা ঘটে। স্থানীয় মানুষ ও দোকানদারদের অভিযোগ, নিচতলার একটি দোকানে শর্ট সার্কিট থেকে আগুন লেগে পাশের দোকানে তা ছড়িয়ে পড়ে। জানা গিয়েছে যেকটি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে সেগুলিতে মূলত প্লাস্টিকের আইটেম এবং সাইকেলের সামগ্রী মজুত করা ছিল।

আরও পড়ুন: আশঙ্কাই সত্যি! লাদাখে দ্বিতীয় সেতু বানাচ্ছে চিন, স্বীকার করে নিল বিদেশ মন্ত্রক

মার্কেটে প্রায় চার বছর ধরে একটি দোকানে কাজ করেন আমিত। তিনি বলেন, ‘হটাত করেই কালো ধোঁয়ায় চারিদিক ঢেকে গেল, আমরা দোকানের সামগ্রী যতটা সম্ভব বাইরে বের করে চেষ্টা করেছি। কিন্তু অধিকাংশ সামগ্রী পুড়ে ছাই হয়ে গিয়েছে’। মহামারীর পর ফের নতুন করে ব্যবসা শুরু করে ছিলেন ঝান্ডেওয়ালানের সাইকেল মার্কেটের ব্যবসায়ীরা।

আগুনের গ্রাসে সর্বস্ব হারিয়ে হতাশ তারা। এক ব্যবসায়ীর কথায়, ‘করোনার কারণে দু’বছর ব্যবসা বন্ধ থাকার প্রচুর টাকা লোকসান হয়েছে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই ফের ব্যবসায়ে কিছু বিনিয়োগ করি, আজকের এই অগ্নিকাণ্ডের ঘটনা আমাদের আরও একবার ভবিষ্যৎ সংকটের মুখে ফেলে দিল’। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত আগুন লাগার ঘটনায় কোন এফআইআর দায়ের করা হয়নি। 

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi jhandewalan cycle market fire no casualities