দিল্লিতে লকডাউনের মেয়াদ বৃদ্ধি, বন্ধ থাকবে মেট্রো পরিষেবা

করোনার বাড়বাড়ন্তে উপায় না দেখেই এই পদক্ষেপ বলে জানিছেন মুখ্যমন্ত্রী।

Delhi lockdown extended by another week

আরও এক সপ্তাহের জন্য দিল্লিতে লকডাউনের সময়সীমা বাড়াল কেজরিওয়াল সরকার। আগামী ১৭ মে পর্যন্ত রাজধানীতে লাগু থাকবে লকডাউন। এই পর্বে বন্ধ রাখা থাকছে মেট্রো রেল পরিষেবা। রবিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই ঘোষণা করেছেন। করোনার বাড়বাড়ন্তে উপায় না দেখেই এই পদক্ষেপ বলে জানিছেন মুখ্যমন্ত্রী।

অরবিন্দ কেজরিওয়াল বলেছেন যে, ‘গত কয়েকদিনে আমি ব্যবসায়ী, মহিলা, যুবক-যুবতী সহ সমাজের ভিন্নস্তরের নানান মানুষের সঙ্গে কথা বলেছি। সংক্রমণ সামান্য কমলেও এখনও লকডাউন প্রত্য়াহারের পরিস্থিতি হয়নি বলে সবাই সহমত। সবাই মনে করছি যে, এখন লকডাউন শিথিল করলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে। তাই আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়ানো হচ্ছে। বিধিনিষেধ এবার কিছুটা কড়া হবে। মেট্রো চলাচল করবে না।’

এতদিন অফিসের ব্যস্ত সময়ে সর্বোচ্চ ক্ষমতার ৫০ শতাংশ ও ৩০ মিনিট অন্তর করে মেট্রো চলাচল করছিল। বাকি সময়ে ১ ঘন্টা অন্তর চলছিল মেট্রো। ট্রেনের মধ্যে যাত্রীদের দাঁড়িয়ে যাতায়াতে জারি হয়েছিল নিষেধাজ্ঞা।

করোনার দ্বিতীয় ঢেউতে বেসামাল দিল্লি। অক্সিজেনের অভাব, শয্যার অপ্রতুলতায় ভয়াবহ অবস্থা হয় রাজধানীতে। ফলে গত ১৯ এপ্রিল দিল্লিতে লকডাউন জারি হয়েছিল। এরপর প্রতি রবিবারই সেই লকডাউনের মেয়াদ বাড়ানো হচ্ছে। সংক্রমণের গতি নিয়ন্ত্রণে না এলে এই পরিস্থিতি থাকবে বলেই রাজ্য সরকার জানিয়েছে। তবে, অত্য়াবশ্যকীয় পণ্য ও জরুরিভিত্তির যান চলাচলে ছাড় রয়েছে।

মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের দাবি, গত দু’সপ্তাহের উপর লকডাউনের জেরে দিল্লিতে করোনা পডিটিভের সংখ্যা ৩৫ থেকে কমে ২৩ শতাংশে পৌঁছেছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi lockdown extended by another week says kejriwal metro services to remain suspended

Next Story
কোভিড-বিধ্বস্ত ভারতে বাড়ছে দারিদ্র্য! অন্ধকারে লক্ষাধিক জীবন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com