scorecardresearch

বড় খবর

দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃতদের পরিবার ও আহতদের আর্থিক সাহায্য ঘোষণা প্রধানমন্ত্রীর

মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭, গভীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর।

দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃতদের পরিবার ও আহতদের আর্থিক সাহায্য ঘোষণা প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দিল্লির বহুতলে আগুন লেগে মৃত্যুর ঘটনা বেড়ে হয়েছে ২৭। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এক টুইট বার্তায় লিখেছেন, “আগুন লেগে মৃত্যুর ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক”। প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ৫০ হাজার ক্ষতিপূরণ দেওয়ারও ঘোষণা করেন তিনি।

দিল্লির অগ্নিকান্ডের ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এক টুইট বার্তায় তিনি অগ্নিকান্ডে মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এক টুইট বার্তায় শোক প্রকাশ করে লিখেছেন, “মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বহুতলে আগুন লেগে মর্মান্তিক প্রাণ হানির ঘটনায় অত্যন্ত দুঃখিত, শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা এবং আহত দ্রুত আরোগ্য কামনা করছি”।

এদিকে এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, তিনি এক টুইট বার্তায় দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেন। পাশাপাশি অগ্নিকান্ডের ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের বাইরে একটি বানিজ্যিক ভবনের একতলার একটি সিসিটিভি প্রস্তুতকারী সংস্থার অফিসে গতকাল বিকেলে আগুন লাগার ঘটনা ঘটে। দ্রুত এই আগুন ছড়িয়ে পড়ে। পুলিশ সূত্রে পাওয়া খবর অনুসারে জানা গিয়েছে এই ঘটনায় ১২ জন গুরুতর আহত হয়েছেন তাদের সকলকে স্থানীয় সঞ্জয় গান্ধী হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে পাওয়া খবর অনুসারে জানা গিয়েছে আবাসনের দুটি তলায় আগুন ছড়িয়ে পড়ায় ওপরের তলায় থাকা মানুষজন আটকে পড়েন।অনেকেই প্রাণ বাঁচাতে তিনতলা থেকে নীচে লাফ দেন। এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় ইতিমধ্যেই বহুতলের মালিককে আটক করেছে পুলিশ।

দমকল সূত্রে খবর ‘গতকাল বিকেল ৪.৪০ মিনিটে আগুন লাগার ঘটনা ঘটে। দমকলের ২৪ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ করছে। ডিএফএস-এর প্রধান অতুল গর্গ জানিয়েছেন, মেট্রো স্টেশনের ৫৪৪ নম্বর পিলারের কাছে প্রথম আগুনের ঝলক দেখা যায়, আগুন নেভাতে প্রথমে দমকলের ১০ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়, পরে আরও ১৪ টি ইঞ্জিন আগুন নেভানোর কাজে ব্যবহার করা হয়’।

দিল্লি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে ‘বহুতল এই বাণিজ্যিক ভবনটিতে বেশ কয়েকটি সংস্থার অফিস রয়েছে। কীভাবে আগুন লাগার ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। বিল্ডিংয়ের প্রথম তলা থেকে আগুন লাগার ঘটনা ঘটেছে। একটি সিসিটিভি ক্যামেরা এবং রাউটার প্রস্তুতকারী সংস্থার একটি অফিস থেকেই আগুন ছড়িয়ে পড়ে’।   

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi mundka fire news live updates death toll injured