scorecardresearch

বড় খবর

বর্ষবরণের আনন্দের মাঝেই কেঁপে উঠল দিল্লি, ছড়াল আতঙ্ক

রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.৮।

বর্ষবরণের আনন্দের মাঝেই কেঁপে উঠল দিল্লি, ছড়াল আতঙ্ক
প্রতীকী ছবি

নতুন বছরের প্রথম দিন রবিবার রাতেই ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি ও আশপাশের এলাকায়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩.৮। রাত ১টা ১৯ মিনিট নাগাদ ভুমিকম্প অনুভূত হয়। যদিও কোন ক্ষয়ক্ষতির খবর মেলেনি। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি এই তথ্য জানিয়েছে।

ন্যাশনাল সেন্টার অফ সিসমোলজি জানিয়েছে দিল্লিতে ভূমিকম্পের মাত্রা রিখটার স্কেলে ৩.৮। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল হরিয়ানার ঝাজ্জারে। ভূমিকম্পটির গভীরতা ছিল মাটির পাঁচ কিলোমিটার নিচে। এর আগে গত বছরের সালের নভেম্বরে দিল্লি-এনসিআরে ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৪।

বারবার ভূমিকম্পের জেরে দিল্লির মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মানুষ জন ঘরবাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসেন। এর মাত্র কয়েকদিন আগেই ৯ নভেম্বর, কেঁপে ওঠে  দিল্লি এবং সংলগ্ন অঞ্চল।সেবার  দুপুর ১.৫৭ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল৬.৩। এর কেন্দ্রস্থল ছিল নেপাল। চিনেও এই কম্পন অনুভূত হয়েছিল। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল মাটি থেকে ১০ কিলোমিটার গভীরে।

দিল্লি-NCR-এ কম্পন অনুভূত হলেও বর্ষবরণের উৎসবে কোথাও কোনও ছেদ পড়েনি। দেশের বিভিন্ন জায়গায় রাতভর চলেছে উৎসব। নতুন বছর আসতেই সোশাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি ভরে উঠছে শুভেচ্ছা বার্তায়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi news highlights earthquake felt in delhi ncr