বড় খবর

Red Fort case: লালকেল্লা-কাণ্ডে অমৃতসর থেকে ধৃত তরুণ কৃষক, মিডিয়া ফুটেজ দেখে শনাক্ত

Red Fort vandalism: ২৬ জানুয়ারি লালকেল্লার হিংসায় এই তরুণের উপস্থিতি সন্দেহভাজন ছিল। তাঁর সন্ধানে ১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ।

Red Fort Case, delhi Police
ট্রাক্টর চড়ে দুই জন সঙ্গী-সহ সিঙ্ঘু হয়ে দিল্লি ঢুকেছিল অভিযুক্ত। এক্সপ্রেস ফটো

লালকেল্লা-কাণ্ডে ২১ বছরের তরুণকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। সোমবার সকালে অমৃতসর থেকে তরুণ কৃষক গুরজৎ সিংকে গ্রেফতার করেছে নর্দার্ন রেঞ্জের স্পেশাল সেল। ২৬ জানুয়ারি লালকেল্লার হিংসায় এই তরুণের উপস্থিতি সন্দেহভাজন ছিল। তাঁর সন্ধানে ১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ। দিল্লি পুলিশের ডিসিপি সঞ্জীব যাদব এই গ্রেফতার প্রসঙ্গে বলেন, গুরজৎ সিং, লালকেল্লা-কাণ্ডে অন্যতম সন্দেহভাজন, তাঁকে দিল্লি পুলিশের নর্দার্ন রেঞ্জের বিশেষ পুলিশ গ্রেফতার করেছে। তাঁর সন্ধানে এক লক্ষ টাকার পুরস্কারমূল্য ঘোষণা করা হয়েছিল।‘

সূত্রের খবর, পাঞ্জাবের তারান তারান জেলার তালবন্দি শোভা সিং গ্রামের ছেলে এই অভিযুক্ত। কয়েক প্রজন্ম ধরে কৃষিকাজ তাঁদের পেশা। তদন্তকারীদের সূত্রে খবর, ‘সিঙ্ঘু সীমান্তে চলা কৃষক আন্দোলনের অংশ ছিলেন গুরজৎ। ২২ এবং ২৬ জানুয়ারি আন্দোলনস্থলে উপস্থিত ছিলেন ওই তরুণ। ট্রাক্টর করেই গুরজৎ-সহ তিন জন লালকেল্লায় পৌঁছেছিল। সংবাদমাধ্যমের ভিডিও ফুটেজে ঘটনার দিন লালকেল্লায় তাঁর উপস্থিতি চিহ্নিত করা গিয়েছে। এমনকি, ঘটনার পর সংবাদমাধ্যমের সামনে মুখ খুলেছিলেন তিনি। তারপরেই সিঙ্ঘু সীমান্ত দিয়ে গ্রামে পৌঁছে মোবাইল বন্ধ করে দিয়েছিলেন গুরজৎ।‘

২৭ জানুয়ারি লালকেল্লা-কাণ্ডে সন্দেহভাজনদের ধরতে ১ লক্ষ টাকা পুরস্কারমূল্য ঘোষণা করেন দিল্লির পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব। সেই তালিকায় নাম অভিনেতা দীপ সিধু-সহ গুরজৎ সিং, যুগরাজ সিং এবং গুরজন্ত সিংয়ের নাম ছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi police arrested a youth from amritsar in connection to red fort vandalism national

Next Story
টিকাকরণে ‘মাইলফলক সাফল্য’, আমেরিকাকে ছাপিয়ে গেল ভারত, ঘোষণা স্বাস্থ্যমন্ত্রকেরThane Woman, Covid Vaccination
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com