বড় খবর

শশী থারুর-রাজদীপ সরদেশাইয়ের বিরুদ্ধে এবার FIR দিল্লি পুলিশের

প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে হিংসার ঘটনায় গ্রেফতারির সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৪।

প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে হিংসার ঘটনায় গ্রেফতারির সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৪। মোট ৮৪ জনকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে। সেইসঙ্গে দিল্লি পুলিশ কংগ্রেস সাংসদ শশী থারুর, সাংবাদিক রাজদীপ সরদেশাই-সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে বলে খবর। পুলিশ প্রজাতন্ত্র দিবসের হিংসার ঘটনায় ১৭০০ ভিডিও ক্লিপ, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্ত করছে। এদিকে, গতকাল ব্যাপক অশান্তির পর শনিবার সিংঘু সীমান্ত কার্যত দূর্গে পরিণত হয়েছে।

উল্লেখ্য, যত বেশি জমায়েত বাড়ছে সিংঘু, গাজিপুর আর টিকরিতে, তত বেশি আন্দোলন দমনে কঠোর কেন্দ্র। দিল্লি সংলগ্ন ওই তিন সীমানার ইন্টারনেট সাময়িক ভাবে বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ২৯ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি অবধি বন্ধ থাকবে ইন্টারনেট। স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, জনতার সুরক্ষা ২০১৭ আইনে এই নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন আলোচনার মাধ্যমে কৃষক সমস্যার সমাধান চাইছে সরকার, সর্বদলীয় বৈঠকে বার্তা মোদীর

হরিয়ানা সরকার ইতিমধ্যে রাজ্যের ১৪ জেলায় ইন্টারনেট আর এসএমএস পরিষেবা বন্ধ করেছে। ৩০ জানুয়ারি অবধি চলবে এই নিষেধাজ্ঞা। হরিয়ানার একাধিক জেলা থেকে দলে দলে কৃষক ওই তিন এলাকায় জমায়েত শুরু করেছে। তাই তড়িঘড়ি ইন্টারনেট আর এসএমএস বন্ধের সিদ্ধান্ত নিয়েছে খাট্টার সরকার। সিংঘু সীমান্তের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল, কারণ স্থানীয় ও কৃষকদের মধ্যে পাথরযুদ্ধ শুরু হয়েছিল। এই ঘটনার মাঝে পরে জখম হয়েছেন দিল্লি পুলিশের এসএইচও।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Delhi police files fir against shashi tharoor 5 journalists in relation to r day violence

Next Story
মহিলাদের পক্ষে অপমানজনক! ক্রেতার অভিযোগে লোগো পাল্টাচ্ছে Myntra
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com