বড় খবর

Farmers Protests: রাজধানীতে ঢুকে পড়তে পারে ৫০ হাজার কৃষক, সীমান্তে পাহারা বাড়াল দিল্লি পুলিশ

Farmers Protests Delhi: বুধবার নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কৃষক নেতারা সাক্ষাৎ করতেই নড়েচড়ে বসেছে কেন্দ্র।

Farmers Protests, Delhi Police
গোয়েন্দা রিপোর্ট পেয়েই নিরাপত্তা আঁটসাঁট করল দিল্লি পুলিশ।

Farmers Protest Delhi: বুধবার নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কৃষক নেতারা সাক্ষাৎ করতেই নড়েচড়ে বসেছে কেন্দ্র। রাকেশ টিকায়তেরা ফের আন্দোলনে জোয়ার আনতে পারেন, এই আশঙ্কায় সিঁদুরে মেঘ দেখছে কেন্দ্র সরকার।

আন্দোলনকারী কৃষকরা রাজধানীতে ঢোকার চেষ্টা করতে পারে, এই আশঙ্কায় বৃহস্পতিবার দিল্লি সীমান্তে প্রহরা বাড়াল দিল্লি পুলিশ। হরিয়ানা ও উত্তরপ্রদেশ সীমান্ত দিয়ে প্রায় ৫০ হাজার কৃষক রাজধানী দিল্লিতে ঢোকার ছক কষছে, গোয়েন্দা রিপোর্ট পেয়েই নিরাপত্তা আঁটসাঁট করল দিল্লি পুলিশ। যদিও এমন কোনও পরিকল্পনার কথা অস্বীকার করেছে কৃষক সংগঠন গুলি।

আরও পড়ুন মোদীকে হটাতে এবার বিরোধী ‘ইউনিয়ান’ গড়ার ডাক মমতার

দিল্লি পুলিশের এক শীর্ষ আধিকারিকের দাবি, গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছে, যে কৃষক সংগঠনগুলি কৃষকদের সিংঘু সীমান্তে পানিপথ টোল প্লাজায় জমায়েত হতে বলেছে। সেই পোস্টারে দিল্লি চলোর ডাকও দেওয়া হয়েছে। সীমান্ত নাকাগুলিতে পুলিশের কর্তারা এবং সিংঘু, টিকরি ও গাজিপুর সীমান্তে ২৪ ঘণ্টা প্রহরা দিচ্ছেন। তবে নিরাপত্তা আরও আঁটসাঁট করা হয়েছে। বাহিনীকে তৈরি থাকতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ছমাস ধরে দিল্লি লাগায়ো এই তিন সীমান্তে কৃষকরা অবস্থানে বসে রয়েছেন। নয়া কৃষি আইন প্রত্যাহারের দাবিতে এই আন্দোলন চলছে তাঁদের। কিন্তু দিল্লি পুলিশের দাবি, ফের আন্দোলনকে উগ্র রূপ দিতে পারে কৃষকরা। তাই পরিকল্পনামাফিক দিল্লিতে ঢোকার চেষ্টা করবে তারা। তবে পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi police increase deployment at borders after inputs that 50000 farmers plan to enter capital

Next Story
Coronavirus India Updates: দৈনিক মৃত্যুতে সর্বকালীন রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৬,১৪৮ জনেরCoronavirus India, COVID-19
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com