লালকেল্লার কাছ থেকে অস্ত্রসহ ধৃত ২ সন্দেহভাজন

লালকেল্লার কাছ থেকে জঙ্গি সন্দেহে দু’জনকে গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল।ধৃতদের নাম পারভেজ আহমেদ লোন (২৪) ও জামশেদ (১৯) বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

By: New Delhi  Updated: September 8, 2018, 6:30:45 AM

লালকেল্লার কাছ থেকে জঙ্গি সন্দেহে দু’জনকে গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল। লালকেল্লার কাছে কাশ্মিরী গেট থেকে অস্ত্রসহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। জম্মু-কাশ্মীরে আইএস চক্রের কাছে ধৃতদের অস্ত্র পাঠানোর ছক ছিল বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তর প্রদেশের আমরোহা জেলা থেকে অস্ত্র কিনে তা কাশ্মীরে পাঠানোর কথা ছিল ধৃতদের। জম্মু-কাশ্মীরে আইএস চক্রের শীর্ষ নেতৃত্বের নির্দেশ মোতাবেকই ধৃতরা এই কাজ করছিল বলে পুলিশের দাবি।

ধৃতদের থেকে ২টি পিস্তল ও ১০ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। রাজধানী থেকেই অস্ত্র সরবরাহের কারবার চলত বলেও দাবি করেছে পুলিশ। ধৃতদের নাম পারভেজ আহমেদ লোন (২৪) ও জামশেদ (১৯) বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ধৃত দু’জনই জম্মু-কাশ্মীরের সোপিয়ানের বাসিন্দা বলে জানা গিয়েছে। ধৃতদের থেকে ৪টি মোবাইল ফোন পাওয়া গিয়েছে বলেও জানানো হয়েছে পুলিশের তরফে।

আরও পড়ুন, সন্দেহভাজন বাংলাদেশি সেনা আধিকারিক গ্রেফতার ত্রিপুরায়, আদালতে মিলল জামিন

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, আমরোহার একটি বেসরকারি কলেজ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছে পারভেজ। একইসঙ্গে সে বি-টেক স্নাতকও। হিজবুল মুজাহিদিন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে পারভেজের দাদার যোগসূত্র ছিল আগে। পরে আইএসের সঙ্গে হাত মেলায় তার দাদা। এমনই দাবি করেছে পুলিশ। অন্যদিকে, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে ডিপ্লোমা করছিল জামশেদ।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, দিল্লিতে ধৃত দুই যুবকের গতিবিধির কথা আগাম জানতে পেরেই জাল পাতে পুলিশ। এসিপি গোবিন্দ শর্মার নেতৃত্বাধীন একটি দল আগাম খবর পেয়েই দিল্লিতে দুই যুবকের গতিবিধির উপর নজর রাখে। লালকেল্লা এলাকার সামনে জাল পেতে ওই দুই যুবককে পাকড়াও করা হয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Delhi police nabs two terror suspects

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X