scorecardresearch

বড় খবর

আজ থেকে দিল্লিতে অবস্থান বিক্ষোভ, সিংঘু বর্ডারে কৃষকদের বাস আটকাল পুলিশ

Farmers Protest: সংসদে বাদল অধিবেশনের মধ্যেই দিল্লির যন্তর-মন্তরে কৃষকদের অবস্থান বিক্ষোভের অনুমতি দিয়েছে দিল্লি সরকার।

সংসদে বাদল অধিবেশনের মধ্যেই দিল্লির যন্তর-মন্তরে কৃষকদের অবস্থান বিক্ষোভের অনুমতি দিয়েছে দিল্লি সরকার।

দিল্লি সরকার অনুমতি দিলেও যন্তর-মন্তর আসার পথে সিংঘু সীমান্তে কৃষকদের বাস আটকাল পুলিশ। যন্তর-মন্তর মুখী বাসগুলি আটকে তল্লাশি চালাচ্ছে পুলিশ। সংসদে বাদল অধিবেশনের মধ্যেই দিল্লির যন্তর-মন্তরে কৃষকদের অবস্থান বিক্ষোভের অনুমতি দিয়েছে দিল্লি সরকার। রাজধানীতে গন্ডগোল হতে পারে এই আশঙ্কায় সজাগ দিল্লি পুলিশ। বাস তল্লাশি করে সবরকম ভাবে সুরক্ষা নিশ্চিত করতে চাইছে পুলিশ।

জানা গিয়েছে, সংযুক্ত কিষাণ মোর্চার নেতৃত্বে আজ থেকে দিল্লির যন্তর-মন্তরে বিক্ষোভ দেখাতে পারবেন প্রতিবাদী কৃষকরা। কেন্দ্রের তিনটি বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে গত নভেম্বর মাস থেকে দিল্লি লাগোয়া সিংঘু, টিকরি ও গাজিপুর বর্ডারে অবস্থানে বসেছিলেন কৃষকরা। সংযুক্ত কিষাণ মোর্চা সূত্রে খবর, বাদল অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত সপ্তাহে ছুটির দিন বাদে রোজ কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদে কিষাণ সংসদ পালন করবেন কৃষকরা।

আরও পড়ুন বার্ড ফ্লু-র হানা দিল্লিতে! ১১ বছরের বালকের মৃত্যুতে আতঙ্ক

এদিন ২০০ জন কৃষকদের একটি দল বাসে করে যন্তর-মন্তরে এসে সকাল ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিক্ষোভ প্রদর্শন করার অনুমতি পেয়েছে। ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে হিংসার পর এতদিন পর দ্বিতীয়বার রাজধানীতে প্রবেশধিকার পেলেন কৃষকরা। দিল্লি পুলিশ সূত্রে খবর, সিংঘু বর্ডার এবং যন্তর-মন্তরে গন্ডগোলের আশঙ্কায় প্রচুর ফোর্স মোতায়েন করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi police stops buses carrying farmers to singhu border