scorecardresearch

বড় খবর

আতঙ্ক আরও বাড়ল, রাজধানীতে ওমিক্রন থাবায় কাবু আরও ৪

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্যা অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৮৪ জন।

আতঙ্ক আরও বাড়ল, রাজধানীতে ওমিক্রন থাবায় কাবু আরও ৪
প্রতীকী ছবি

আতঙ্ক চরমে। রাজধানীতে আরও ৪ ওমিক্রন আক্রান্তের হদিশ মিলল। সব মিলিয়ে এখনও পর্যন্ত দিল্লিতে করোনার নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত বেড়ে ৬। যদিও আক্রান্তদের একজন ইতিমধ্যেই সুস্থ হয়েছেন। হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।

করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন। সর্বপ্রথম দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসের এই নয়া ভ্যারিয়েন্টের হদিশ মেলে। তারপর থেকে একে একে বিশ্বের বহু দেশে ছড়িয়েছে ওমিক্রনের সংক্রমণ। খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO ওমিক্রন নিয়ে আগেই সতর্কবার্তা দিয়েছিল। ভাইরাসের এই নয়া প্রজাতি অত্যন্ত সংক্রামক বলে জানিয়েছিল WHO। গোটা বিশ্বকে ওমিক্রন মোকাবিলায় প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা করে রাখার পরামর্শ দিয়েছিলেন বিশেষজ্ঞরা।

ইতিমধ্যেই ভারতেও ছড়িয়েছে ওমিক্রনের সংক্রমণ। একাধিক রাজ্যে ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে। দিল্লিতে আগেও দুজন ওমিক্রন আক্রান্ত হয়েছিলেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন আরও ৪। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, দিল্লি বিমানবন্দরে নামার পর ওই ৬ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। রিপোর্ট পজিটিভ আসতেই তাঁদের পাঠানো হয়েছিল লোক নায়ক হাসপাতালে। তাঁদের নমুনা পাঠানো হয়েছিল জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী বলেন, “ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত আরও ৪ জনের হদিশ মিলেছে। এই নিয়ে করোনায় নয়া ভ্যারিয়েন্টে রাজধানীতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬। গত মাসের শেষ থেকে এখনও পর্যন্ত দিল্লি বিমানবন্দরে নামা মোট ৭৪ জনের দেহে করোনার সংক্রমণ মেলে। তাঁদের হাসপাতালে পাঠানো হয়। তাঁদের ৬ জনের দেহে ওমিক্রনের সংক্রমণ মেলে। যদিও ৩৬ জনকে পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ওমিক্রন আক্রান্ত একজনও সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে বাড়ি ফিরে গিয়েছেন।” জানা গিয়েছে, ওমিক্রন আক্রান্ত রাজধানীর ৬ জনের মৃদু উপসর্গ ছিল।

আরও পড়ুন- ৬ হাজারের নীচে দেশের দৈনিক সংক্রমণ, কমল করোনা সক্রির রোগীর সংখ্যা

মোটের উপর দিল্লির করোনা পরিস্থিতিও এখন নিয়ন্ত্রণে। রাজধানীতে বর্তমানে ৩৯৩ জন করোনা সক্রিয় রোগী রয়েছেন। এদিকে, ওমিক্রন আতঙ্কের মাঝেও দেশের সার্বিক সংক্রমণ পরিস্থিতি মোটের উপর নিয়ন্ত্রণেই রয়েছে। বরং মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া করোনা পরিসংখ্যান স্বস্তি দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৮৪ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু ২৫২ জনের। পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস ৮৮ লক্ষ ৯৯৩।

এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪১ লক্ষ ৩৮ হাজার ৭৬৩ জন করোনামুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭ হাজার ৯৯৫ জন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৭৫ হাজার ৮৮৮।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi reports 4 new cases of omicron varriant tally rises to 6