scorecardresearch

বড় খবর

ফের মাঙ্কিপক্স আক্রান্তের সন্ধান দিল্লিতে, আতঙ্ক রাজধানী শহরে

জ্বর, গলা ব্যথা, র‍্যাশ সহ একাধিক উপসর্গ নিয়ে মহিলাকে দিন চারেক আগেই হাসপাতালে ভর্তি করা হয়েছে

ফের মাঙ্কিপক্স আক্রান্তের সন্ধান দিল্লিতে, আতঙ্ক রাজধানী শহরে
দিল্লিতে মাঙ্কিপক্স আক্রান্তের সন্ধান, চুড়ান্ত সতর্কতা বিমানবন্দরগুলিতে

দিল্লিতে ফের মাঙ্কিপক্স আক্রান্তের সন্ধান। এই নিয়ে রাজধানী শহরে মাঙ্কিপক্স আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬। লোক নায়ক হাসপাতালের সুপার ডাঃ সুরেশ কুমার সাংবাদিকদের জানান, পশ্চিম দিল্লির বাসিন্দা বছর ২১-এর এক মহিলার শরীরে দেখা দিয়েছে মাঙ্কিপক্সের ভাইরাস। চার দিন আগেই মাঙ্কিপক্স আক্রান্ত ও তরুণীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডাঃ কুমার জানান, মহিলা পশ্চিম দিল্লির বাসিন্দা। মহিলার কোন বিদেশ ভ্রমণের ইতিহাস ছিল না। জ্বর, গলা ব্যথা, র‍্যাশ সহ একাধিক উপসর্গ নিয়ে মহিলাকে দিন চারেক আগেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। মহিলার নমুনা ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে পাঠানো হয় সেখান থেকে পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তিনি আরও বলেন, মহিলার কোনও গুরুতর লক্ষণ দেখা দেয়নি এবং সে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।

আরও পড়ুন: [ বিলাসবহুল হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড! দমবন্ধ পরিস্থিতি, চলছে উদ্ধারকাজ ]

এখনও পর্যন্ত, দিল্লির লোক নায়ক হাসপাতালে তিনজন পুরুষ এবং তিনজন মহিলা সহ ছটি মাঙ্কিপক্সের ঘটনা রিপোর্ট করা হয়েছে। ছ’জনের মধ্যে পাঁচজন নাইজেরিয়ার এবং একজন দিল্লির বাসিন্দা। তাদের মধ্যে পাঁচজনকে ছেড়ে দেওয়া হয়েছে এবং একজন এখনও হাসপাতালে রয়েছে। মাঙ্কিপক্স মোকাবিলা করতে ইতিমধ্যেই দিল্লি সরকার তিনটি সরকারি হাসপাতালকে তৈরি থাকতে বলেছে। এর মধ্যে রয়েছে লোক নায়ক, গুরু তেগ বাহাদুর হাসপাতাল এবং ডঃ বাবা সাহেব আম্বেদকর হাসপাতাল। তৈরি রাখা হয়েছে আইসোলেশন ওয়ার্ডও।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi reports sixth case of monkeypox in 21 year old woman from city