বড় খবর

দিল্লি হিংসাকাণ্ডে উমর খালিদের জেল হেফাজত

উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় কিছুদিন আগেই গ্রেফতার করা হয় উমরকে। তাঁর বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের (ইউএপিএ) ধারা লাগু করা হয়েছে।

umar khalid, উমর খালিদ
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

জেএনইউ-র প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদকে ২২ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিল দিল্লি আদালত। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় কিছুদিন আগেই গ্রেফতার করা হয় উমরকে। তাঁর বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের (ইউএপিএ) ধারা লাগু করা হয়েছে।

গ্রেফতারের পর উমরকে ১০ দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয়েছিল। এদিন ভিডিও কনফারেন্সের মাধ্য়মে আদালতে পেশ করা হয় খালিদকে।

এদিন আদালতে খালিদের আইনজীবী ত্রিদিপ পাইস আর্জি জানান যে, জেলের মধ্য়ে খালিদকে যাতে নিরাপত্তা দেওয়া হয়, সে ব্য়াপারে নির্দেশ দেওয়া হোক। কারণ, তাঁর উপর হামলার আশঙ্কা রয়েছে। জেলের মধ্য়ে উমরকে তাঁর চশমা ব্য়বহার করতে যাতে দেওয়া হয়, সে ব্য়াপারে নির্দেশ দিতেও আদালতে আর্জি জানান পাইস।

আরও পড়ুন: দিল্লি হিংসা: পুলিশের চার্জশিটে এবার সলমন খুরশিদ, কবিতা কৃষ্ণণের নাম

আদালতে বিচারককে খালিদ জানান, তাঁর ১০ দিনের পুলিশ হেফাজতে তিনি কোনও কাগজে সই করেননি। তিনি একটি বই পড়ছিলেন, জেলে সেটি নিয়ে যেতে চান। তিহার জেলে যাওয়ার আগে বাবা-মায়ের সঙ্গে দেখা করতে চান বলে জানান উমর। খালিদের সঙ্গে তাঁর বাবা-মা দেখা করতে পারবেন বলে জানায় আদালত।

প্রসঙ্গত, দিল্লি হিংসায় বড় ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে জেএনইউ-র প্রাক্তন ছাত্র নেতা উমর খালিদকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল। তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশের দাবি, হিংসার ঘটনা খালিদ ও অন্য়রা পরিকল্পনা করেছিলেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi riots case umar khalid sent in judicial custody till oct 22 parents allowed to meet

Next Story
দিল্লি হিংসা: পুলিশের চার্জশিটে এবার সলমন খুরশিদ, কবিতা কৃষ্ণণের নাম
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com