বড় খবর

ফেসবুকের ভাইস প্রেসিডেন্টের বিরুদ্ধে ১৫ অক্টোবর পর্যন্ত পদক্ষেপ নয়, নির্দেশ সুপ্রিম কোর্টের

গত ১০ ও ১৮ সেপ্টেম্বর দিল্লি বিধানসভার শান্তি ও সম্প্রীতি কমিটির কাছে হাজিরা দিতে অজিতকে নোটিস পাঠানো হয়। সেই নোটিসকে চ্য়ালেঞ্জ জানান অজিত।

sc
সুপ্রিম কোর্ট।

কিছুটা স্বস্তি পেলেন ফেসবুক ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট তথা এমডি অজিত মোহন। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত ফেসবুক ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্টের বিরুদ্ধে কোনও দমনমূলক পদক্ষেপ করা যাবে না বলে বুধবার দিল্লি বিধানসভার পরিষদীয় কমিটিকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। চলতি বছরের শুরুতে উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় অজিত মোহনকে তলব করা সংক্রান্ত মামলায় এমন নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

উল্লেখ্য়, এ ঘটনায় গত ১০ ও ১৮ সেপ্টেম্বর দিল্লি বিধানসভার শান্তি ও সম্প্রীতি কমিটির কাছে হাজিরা দিতে অজিতকে নোটিস পাঠানো হয়। সেই নোটিসকে চ্য়ালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন ফেসবুক ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট।

আরও পড়ুন: কৃষি বিল ইস্য়ুতে রাষ্ট্রপতির কাছে বিরোধীরা, অনির্দিষ্টকালের জন্য় মুলতুবি রাজ্য়সভা

প্রসঙ্গত, উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় বিদ্বেষমূলক বার্তা ছড়ানোর ক্ষেত্রে ফেসবুকের ভূমিকা খতিয়ে দেখতে তদন্ত চালাচ্ছে ওই কমিটি। যতক্ষণ না সুপ্রিম কোর্টে এই মামলার নিষ্পত্তি হচ্ছে, ততক্ষণ কোনও বৈঠক না করার সিদ্ধান্ত নিয়েছে কমিটি।

বিচারপতি সঞ্জয় কিষান কৌল, অনিরুদ্ধ বোস ও কৃষ্ণ মুরারির বেঞ্চ এদিন বিধান পরিষদের সেক্রেটারি, আইন ও বিচার মন্ত্রক, স্বরাষ্ট্রমন্ত্রক, ইলেক্ট্রনিক্স ও তথ্য় প্রযুক্তি মন্ত্রক, দিল্লি পুলিশের প্রতিনিধিকে নোটিস দিয়েছে।

অজিত মোহনকে পাঠানো শেষ নোটিসে দিল্লি বিধায়ক রাঘব চাড্ডার নেতৃত্বাধীন কমিটির তরফে জানানো হয় যে, হাজিরা না দিলে ফেসবুকের ভাইস প্রেসিডেন্টের বিরুদ্ধে ব্য়বস্থা নেওয়া হবে। গত ২ মার্চ ওই কমিটি তৈরি করা হয়েছিল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi riots no coercive action against facebook vp till oct 15 sc directs delhi assembly panel

Next Story
ঘুম উড়বে চিন-পাকিস্তানের, ভারতীয় সেনার হাতে ঘাতক মিসাইল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com