বড় খবর

Delhi violence LIVE: দিল্লিতে মৃত বেড়ে ৪২, হিংসা কবলিত এলাকায় আজ উপরাজ্যপাল

শুক্রবার দিল্লির পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে বলে দাবি করেছে পুলিশ। আজই হিংসা বিধ্বস্ত এলাকায় যাবেন দিল্লির উপরাজ্যপাল।

Delhi Violence Today LIVE Updates: দিল্লিতে মৃত্যু মিছিল অব্যাহত। হিংসার ঘটনায় মৃত বেড়ে হল ৪২, জখমের সংখ্যা ছাড়িয়েছে দুশোরও বেশি।

সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধেও উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে এফআইআর দায়েরর আবেদন জমা পড়ল দিল্লি হাইকোর্টে। এ প্রেক্ষিতে কেন্দ্র সরকারের থেকে জবাব চেয়ে শুক্রবার নোটিস জারি করেছে দিল্লি হাইকোর্ট। অন্যদিকে, দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, আপ বিধায়ক আমানাতুল্লা খান, এআইএমআইএম নেতা ওয়ারিস পাঠান ও আকবরুদ্দিন ওয়াইসির বিরুদ্ধে এফআইআর দায়েরের দাবিতে আদালতে আবেদনপত্র জমা পড়েছে। সেই প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, দিল্লি সরকার ও পুলিশকে নোটিস জারি করেছে বিচারপতি ডি এন পটেল ও বিচারপতি সি হরি শঙ্করের বেঞ্চ।

হিংসার আবহেই রাজধানী শহরের কমিশনার বদল। শনিবার অবসর নেবেন দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পটনায়ক। তাঁর জায়গায় দিল্লির নতুন পুলিশ কমিশনার হবেন এস এন শ্রীবাস্তব। দিন তিনেক আগেই তাঁকে স্পেশাল কমিশনার (আইন-শৃঙ্খলা) পদে নিয়োগ করেছিল স্বরাষ্ট্রমন্ত্রক।

বৃহস্পতিবারই হিংসার ঘটনার তদন্তে ২টি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হল। উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনার দায়িত্বাভার ক্রাইম ব্রাঞ্চের হাতে তুলে দেয় দিল্লি পুলিশ। জখমদের নিখরচায় চিকিৎসার বন্দোবস্ত করার ঘোষণা করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার মামলায় কেন্দ্র সরকারকে ৪ সপ্তাহ সময় দিল দিল্লি হাইকোর্ট।

Live Blog

Delhi violence LIVE Updates: দিল্লিতে হিংসায় মৃত বেড়ে ৪২, সব খবরের আপডেট রইল এখানে, Follow the  Updates here:














14:39 (IST)28 Feb 20





















হিংসা বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যাবে কংগ্রেস প্রতিনিধি দল

দিল্লিতে হিংসা বিধ্বস্ত এলাকা পরিদর্শনের জন্য পাঁচ সদস্যের প্রতিনিধি দল গঠন করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। উপদ্রুত এলাকা ঘুরে দেখে প্রতিনিধি দল রিপোর্ট জমা করবেন।

সিএএ বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে আগুন জ্বলছে রাজধানীতে। ক্রমশ বাড়ছে নিহতের সংখ্যা। গত বুধবারই টুইট করে দিল্লিতে শান্তি বজায় রাখার আবেদন করেছেন প্রধানমন্ত্রী মোদী। ‘কেন ৬৯ ঘন্টা পরে তিনি নীরবতা ভাঙলেন প্রধানমন্ত্রী?’  তা নিয়ে এদিন প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা কপিল সিবাল। তবে, মোদী টুইট আর্জি জানালেও এখনও চুপ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সিবাল বলেন, ‘অমিত শাহের হিংসা বিধ্বস্ত এলাকায় যাওয়া উচিত।’

14:28 (IST)28 Feb 20





















শিথিল হচ্ছে বিধিনিষেধ

দিল্লির পুলিশের তরফে জানান হয়েছে যে,  উত্তর পূর্ব দিল্লির বিভিন্ন জেলায় দুপুর ১২টা  থেকে বিকেল ৪টে পর্যন্ত ১৪৪ ধারা শিথিল করা হচ্ছে। একই পদক্ষেপ করা হবে ভোর ৪টে থেকে সকাল ১০টা পর্যন্ত।

13:42 (IST)28 Feb 20





















সরলেন পুলিশ কমিশনার অমূল্য পটনায়ক

হিংসার আবহেই রাজধানী শহরের কমিশনার বদল। শনিবার অবসর নেবেন দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পটনায়ক। তাঁর জায়গায় দিল্লির নতুন পুলিশ কমিশনার হবেন এস এন শ্রীবাস্তব। দিন তিনেক আগেই তাঁকে স্পেশাল কমিশনার (আইন-শৃঙ্খলা) পদে নিয়োগ করেছিল স্বরাষ্ট্রমন্ত্রক।

শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয় যে, অরুনাচল প্রদেশ- গোয়া- মিজোরাম সহ অন্যান্য কেন্দ্রীয় শাসিত ক্যাডারের ১৯৮৫ ব্যাচের অফিসারই দিল্লির পরবর্তী কমিশনার হিসাবে শনিবার থেকে দায়িত্ব নেবেন। এদিন শ্রীবাস্তব বলেন, ‘দিল্লি হিংসায় আইবি কর্মী অঙ্কিত শর্মার মৃত্যুর ঘটনা ভয়ঙ্কর। পুলিশ প্রতিটি মামলাই সমান গুরুত্ব সহকারে বিবেচনা করবে।’ বিস্তারিত পড়ুন

13:41 (IST)28 Feb 20





















সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কার বিরুদ্ধে এফআইআর-এর আবেদন, কেন্দ্রকে নোটিস দিল্লি হাইকোর্টের

সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধেও উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে এফআইআর দায়েরর আবেদন জমা পড়ল দিল্লি হাইকোর্টে। এ প্রেক্ষিতে কেন্দ্র সরকারের থেকে জবাব চেয়ে শুক্রবার নোটিস জারি করেছে দিল্লি হাইকোর্ট। অন্যদিকে, দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, আপ বিধায়ক আমানাতুল্লা খান, এআইএমআইএম নেতা ওয়ারিস পাঠান ও আকবরুদ্দিন ওয়াইসির বিরুদ্ধে এফআইআর দায়েরের দাবিতে আদালতে আবেদনপত্র জমা পড়েছে। সেই প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, দিল্লি সরকার ও পুলিশকে নোটিস জারি করেছে বিচারপতি ডি এন পটেল ও বিচারপতি সি হরি শঙ্করের বেঞ্চ। বিস্তারিত পড়ুন

13:39 (IST)28 Feb 20





















দিল্লিতে নিহত বেড়ে ৪২

শুক্রবার দিল্লি হিংসায় নিহতের সংখ্যা বেড়ে হল ৪২। ৩৮ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে জিটিবি হাসপাতাল।  বাকি তিন জনের মৃত্যু হয়েছে লোক নায়েক হাসপাতালে। এক জনের মৃত্যু হয়েছে জগ প্রবেশে

19:41 (IST)27 Feb 20





















কেজরিওয়ালকে চিঠি সিপিআইএমের

সাহায্যের বার্তা দিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে চিঠি দিল সিপিআইএম। দিল্লিতে হিংসার ঘটনায় সর্বদল বৈঠক ডাকারও আর্জি জানিয়েছে সিপিআইএম। দিল্লিতে শান্তি ও সম্প্রীতি পুনঃপ্রতিষ্ঠা করতে সবরকম সাহায্যের জন্য তৈরি সিপিআইএম, চিঠিতে এমনটাই জানানো হয়েছে। সিপিআইএমের পলিটব্যুরোর সদস্য বৃন্দা কারাত ও দিল্লি রাজ্য কমিটির সম্পাদক কে এম তিওয়ারি এই চিঠি লিখেছেন বলে খবর।

19:31 (IST)27 Feb 20





















দিল্লি হিংসার ঘটনায় সিট গঠন

দিল্লি হিংসার ঘটনার তদন্তে ২টি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হল। উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনার দায়িত্বাভার ক্রাইম ব্রাঞ্চের হাতে তুলে দিল দিল্লি পুলিশ।

19:22 (IST)27 Feb 20





















দিল্লি হিংসায় ওআইসি-র বিবৃতি দায়িত্বজ্ঞানহীন: ভারত

দিল্লি হিংসার ঘটনায় অর্গানাইজেশন অফ ইসলামিক কর্পোরেশনের(ওআইসি) বিবৃতি নিয়ে মুখ খুলল ভারত। ওআইসি-র বক্তব্য ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে সোচ্চার হয়েছে ভারতের বিদেশমন্ত্রক। উল্লেখ্য, দিল্লিতে হিংসার ঘটনার নিন্দা জানিয়ে সরব হয়েছিল ওআইসি। বিস্তারিত পড়ুন

18:08 (IST)27 Feb 20





















দিল্লিকাণ্ডে সুপ্রিম নজরদারিতে তদন্তের দাবি মায়াবতীর

দিল্লিতে হিংসার ঘটনায় সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে তদন্তের দাবি জানালেন বসপা সুপ্রিমো মায়াবতী। সংবাদসংস্থা পিটিআইকে এ প্রসঙ্গে মায়াবতী বলেন, ‘‘খুবই দুঃখজনক ও নিন্দনীয় ঘটনা’’।

17:53 (IST)27 Feb 20





















‘দিল্লিতে হিংসায় ১৯৮৪ সালের দাঙ্গার কথা মনে পড়ছে’

‘দিল্লিতে হিংসার ঘটনায় সংখ্যালঘুদের রক্ষার্থে পুলিশি নিষ্ক্রিয়তা দেখে ১৯৮৪ সালের দাঙ্গার কথা মনে পড়ছে’, এমন মন্তব্য করেছেন শিরোমণি অকালি দলের সাংসদ নরেশ গুজরাল। বিজেপির শরিক দলের সাংসদ আরও বলেন, কেউই ১৯৮৪ সালের দাঙ্গার পুনরাবৃত্তি চান না।

17:18 (IST)27 Feb 20





















দিল্লিতে মৃত বেড়ে ৩৭

দিল্লিতে হিংসার ঘটনায় মৃত বেড়ে হল ৩৭, জখমের সংখ্যা ছাড়িয়েছে দুশোরও বেশি। জখমদের নিখরচায় চিকিৎসার বন্দোবস্ত করার ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

17:10 (IST)27 Feb 20





















দিল্লিতে হিংসার ঘটনায় অপরাধীদের কাউকে রেয়াত নয়: কেজরি

দিল্লিতে হিংসার ঘটনায় কেজরিওয়াল বলেন, ‘‘দিল্লিতে হিংসার ঘটনায় চক্রীদের কাউকে রেয়াত করা হবে না, সে যে দলেরই হোক না কেন’’। উল্লেখ্য, আইবি কর্মীকে হত্যার ঘটনায় নাম জড়িয়েছে আপ কাউন্সিলর তাহির হুসেনের। এ ঘটনায় তাঁর কোনও যোগ নেই বলে সরব হয়েছেন আপ কাউন্সিলর তাহির হুসেন। এ ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, নর্দমা থেকে এক আইবি কর্মীর দেহ উদ্ধার করা হয়েছে। তাঁকে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযোগ পরিবারের।

17:06 (IST)27 Feb 20





















দিল্লিতে হিংসার ঘটনায় কলকাতায় তৃণমূলের শান্তি মিছিল

দিল্লিতে হিংসার ঘটনায় কলকাতার হাজরা মোড় থেকে গান্ধী মূর্তি পাদদেশ পর্যন্ত শান্তি মিছিল তৃণমূল মহিলা কংগ্রেসের। হাতে মোমবাতি নিয়ে মিছিলে তৃণমূল মহিলা কংগ্রেসের সদস্যরা। মিছিলে রয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য।

17:04 (IST)27 Feb 20





















দিল্লিতে হিংসায় জখমদের নিখরচায় চিকিৎসা: কেজরি

দিল্লিতে হিংসার ঘটনায় এদিন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘‘দিল্লিতে হিংসায় সকলেই ক্ষতিগ্রস্ত। হিন্দু-মুসলিম, সকলেই জখম হয়েছেন। পুলিশ কনস্টেবল রতন লালের মৃত্যু হয়েছে। এক আইবি কর্মীও নিহত হয়েছেন। কারও লাভ হয়নি এতে। আজ বেশ কয়েকটি ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়েছিলাম। অধিকাংশ এলাকায় কার্ফু জারি রয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, জখমদের নিখরচায় চিকিৎসা করা হবে। ফরিস্তা প্রকল্পে সরকারি ও বেসরকারি হাসপাতালে নিখরচায় চিকিৎসা করা হবে। এনজিও-র সাহায্যে খাবার সরবরাহ করবে দিল্লি সরকার’’।

16:48 (IST)27 Feb 20





















দিল্লিতে হিংসার ঘটনায় মুখ খুলল আরএসএস

দিল্লিতে শান্তি ফেরানো হোক, কেন্দ্র সরকারক এমন বার্তাই দিয়েছেন আরএসএসের সাধারণ সম্পাদক সুরেশ ভাইয়াজি যোশী। বৃহস্পতিবার এ প্রসঙ্গে সাংবাদিকদের যোশী বলেন, ‘‘আইন হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই। যেসব এলাকা এখনও অশান্ত, সেখানে শান্তি ফেরাক সরকার’’। উল্লেখ্য, সংশোধিত নাগরিকত্ব আইনকে ঘিরে দিল্লিতে সংঘর্ষের ঘটনায় নিহত বেড়ে ৩৩, জখমের সংখ্যা ২০০ ছাড়িয়েছে। বিস্তারিত পড়ুন

16:32 (IST)27 Feb 20





















ক্ষতিগ্রস্ত এলাকায় দিল্লির পুলিশের স্পেশাল কমিশনার

ক্ষতিগ্রস্ত এলাকায় দিল্লির স্পেশাল পুলিশ কমিশনার। খাজুরি খাস এলাকায় গিয়ে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কখা বলেন স্পেশাল পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব।

16:22 (IST)27 Feb 20





















আইবি কর্মী হত্যায় মুখ খুললেন আপ কাউন্সিসর তাহির হুসেন

দিল্লিতে আইবি কর্মীকে হত্যার ঘটনায় তাঁর কোনও যোগ নেই বলে সরব হলেন আপ কাউন্সিলর তাহির হুসেন। এ ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন তিনি। উল্লেখ্য, নর্দমা থেকে এক আইবি কর্মীর দেহ উদ্ধার করা হয়েছে। তাঁকে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযোগ পরিবারের।

16:03 (IST)27 Feb 20





















দিল্লিতে হিংসা, পরীক্ষা স্থগিত সিবিএসই-র

দিল্লিতে হিংসার ঘটনায় দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত রাখল সিবিএসই। আগামী ২৮ ও ২৯ ফেব্রুয়ারির পরীক্ষা স্থগিত রাখা হয়েছে দিল্লিতে। তবে ২ মার্চ থেকে পরীক্ষার সূচি অপরিবর্তিত থাকছে।

15:19 (IST)27 Feb 20





















দিল্লিতে নতুন করে সংঘর্ষ

দিল্লিতে নতুন করে সংঘর্ষের ঘটনা সামনে এল। বৃহস্পতিবার সকালে শিববিহার এলাকায় সংঘর্ষের ঘটনা ঘয়েছে। বুলেট ক্ষত নিয়ে হাসপাতালে ভর্তি একজন। সংঘর্ষে জখম আরও ২-৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশ কয়েকটি দোকান ও একটি বাইকে সকাল ৭টা থেকে সকাল ৯টার মধ্যে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে খবর।

15:06 (IST)27 Feb 20





















এফআইআর দায়ের মামলায় কেন্দ্রকে ৪ সপ্তাহ সময় হাইকোর্টের

বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার মামলায় কেন্দ্র সরকারকে ৪ সপ্তাহ সময় দিল দিল্লি হাইকোর্ট।

15:05 (IST)27 Feb 20





















‘হত্যা করো’এখন পছন্দের স্লোগান’

আদালতে আইনজীবী কোলিন গনসালভেস বলেন, ‘‘হত্যা করো এখন একটি রাজনৈতিক দলের পছন্দের স্লোগান হয়ে উঠেছে। এই হামলাকারীরা ওইসব রাজনৈতিক নেতাদের সভাতেও অংশ নিচ্ছেন…এই ধরনের স্লোগানে সকলেই বিরক্ত…এ ধরনের উস্কানিমূলক মন্তব্যের ভিডিও সকলে দেখেছেন…যদি এ ধরনের মন্তব্যের জেরে হত্যার ঘটনা ঘটে, তাহলে ওই নেতাদের খুনের মামলায় অভিযুক্ত করা হোক…যদি ওই নেতারা এ ধরনের মন্তব্য করেন, তাহলে সাধারণ মানুষের থেকে কী আর আশা করা যাবে’’।

14:46 (IST)27 Feb 20





















বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়েরে সময় চাইল কেন্দ্র

উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে বাড়তি সময় চাইল কেন্দ্র। এদিন আদালতে শুনানিতে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, যথা সময়ে এফআইআর দায়ের করা হবে। এজন্য আদালতে বাড়তি সময়ের আর্জি জানান সলিসিটর জেনারেল।

14:25 (IST)27 Feb 20





















দিল্লি হাইকোর্টে শুনানি শুরু

বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের নিয়ে দিল্লি হাইকোর্টে শুনানি শুরু। বিচারপতি ডি এন প্যাটেল ও বিচারপতি সি হর শঙ্করের বেঞ্চে চলছে শুনানি। বিজেপি নেতাদের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ।

14:17 (IST)27 Feb 20





















দিল্লি হিংসা: আজ নজরে হাইকোর্টে শুনানি

দিল্লিতে হিংসার ঘটনায় উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের নিয়ে কী পদক্ষেপ করেছে পুলিশ, তা আজ আদালতে জানাতে হবে। অন্যদিকে, উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে দিল্লির মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ও আপ বিধায়ক আমনতুল্লা খানের বিরুদ্ধে এফআইআর দায়েরের আবেদন জমা পড়েছে হাইকোর্টে।

14:01 (IST)27 Feb 20





















দিল্লিকাণ্ডে পুলিশের প্রতিনিধিত্ব করবেন সলিসিটর জেনারেল!

দিল্লি হিংসাকাণ্ডে পুলিশের প্রতিনিধিত্ব করতে সলিসিটর জেনারেল তুষার মেহতা ও আরও তিনজনকে নিয়োগ করলেন উপরাজ্যপাল অনিল বাইজল।

13:52 (IST)27 Feb 20





















‘বিচারপতি মুরলীধরের বদলি দুর্ভাগ্যজনক ও লজ্জার’

দিল্লিতে হিংসার আবহে হাইকোর্টের বিচারপতি এস মুরলীধরের বদলি নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। বিচারপতির বদলির সিদ্ধান্ত ‘দুর্ভাগ্যজনক ও লজ্জাজনক’ বলে সোচ্চার হয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। টুইট করে রাহুল গান্ধী লিখেছেন, ‘‘সাহসী বিচারপতি লোয়ার কথা মনে পড়ছে, যাঁকে বদলি করা হয়েছিল না’’। উল্লেখ্য, দিল্লিতে হিংসার ঘটনায় উস্কানিমূলক মন্তব্যের পরও কেন বিজেপি নেতাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না, এ প্রশ্নে পুলিশকে তীব্র ভর্ৎসনা করেন দিল্লি হাইকোর্টের বিচারপতি এস মুরলীধর। এরপরই রাতারাতি তাঁকে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে বদলি করা হয়েছে।

13:47 (IST)27 Feb 20





















দিল্লির ঘটনা জাতীয় লজ্জা: মনমোহন সিং

দিল্লিতে হিংসার ঘটনায় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেন, ‘‘হিংসার ঘটনা জাতীয় লজ্জা’’। তিনি আরও বলেন, ‘‘গত ৪দিন ধরে দিল্লিতে যা হচ্ছে, সে ব্যাপারে রাষ্ট্রপতিকে জানিয়েছি আমরা। খুবই উদ্বেগের বিষয়। কেন্দ্র সরকারের ব্যর্থতার প্রতিচ্ছবি ফুটে উঠেছে’’।

13:42 (IST)27 Feb 20





















কেন্দ্র ও দিল্লি সরকার নীরব দর্শক: সোনিয়া

দিল্লিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আর্জি জানিয়ে বৃহস্পতিবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দ্বারস্থ হন সোনিয়া গান্ধী, মনমোহন সিংরা। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী বলেন, ‘‘আমরা রাষ্ট্রপতিকে স্বারকলিপি দিয়েছি। কেন্দ্র ও দিল্লি সরকার নীরব দর্শকের মতো আচরণ করছে। রাষ্ট্রপতি আমাদের দাবি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস দিয়েছেন’’। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

13:34 (IST)27 Feb 20





















দিল্লিতে মৃত বেড়ে ৩৩

দিল্লিতে হিংসার ঘটনায় মৃত্যু মিছিল অব্যাহত। মৃত বেড়ে দাঁড়ালো ৩৩, জখমের সংখ্যা ছাড়িয়েছে ২০০।

দিল্লিতে হিংসা: দিল্লি হিংসার নিয়ন্ত্রণে পুলিশের ব্যর্থতার অভিযোগ তুলেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজধানীতে সেনা নামানোর জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লেখেন তিনি। বুধবার উত্তপ্ত উত্তর পূর্ব দিল্লি পরিদর্শন করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। পরে তিনি রিপোর্ট দেন কেন্দ্রীয় ক্যাবিনেটের কাছে।

সংশোধিত নাগরিকত্ব আইনকে ঘিরে রাজধানীতে হিংসার ঘটনায় জখমদের সংখ্যা ২০০ ছাড়িয়েছে। শান্তি বজায় রাখতে ইতিমধ্যেই আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi violence live updates death toll congress bjp arvind kejriwal highcourt maujpur

Next Story
দিল্লি হিংসা মামলার বিচারপতি বদলিJustice Muralidhar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com