বড় খবর

অক্সিজেনের অভাব হাসপাতালে, ছটফট করতে করতে মৃত্যু চিকিৎসক-সহ ৮ করোনা রোগীর

আধ ঘণ্টার জন্য অক্সিজেন পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় এই বিপত্তি।

ভয়াবহ পরিস্থিতি দিল্লির বেসরকারি হাসপাতালে। অক্সিজেনের অভাবে শ্বাসরুদ্ধ হয়ে মর্মান্তিক মৃত্যু অন্তত ৮ জন রোগীর। শনিবার দুপুরে রাজধানীর বাত্রা হাসপাতালে এই ঘটনায় শোকের ছায়া নেমেছে। মৃতদের মধ্যে ছিলেন হাসপাতালেরই একজন কর্তব্যরত চিকিৎসক।

মেহরোলির এই হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ড. এসসিএল গুপ্তা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, অক্সিজেনের অভাবেই মৃত্যু হয়েছে ৮ জনের। আধ ঘণ্টার জন্য অক্সিজেন পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় এই বিপত্তি হয় বলে জানিয়েছেন তিনি। ৮ জনই করোনা রোগী ছিলেন। আরও পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গিয়েছে, হাসপাতালে ভর্তি ৩২৭ জন রোগীর মধ্যে ৪৮ জন সিসিইউতে ভর্তি রয়েছেন। শনিবার সকাল থেকেই অক্সিজেনের ঘাটতি দেখা যায়। হাসপাতাল কর্তৃপক্ষ এই মর্মে সতর্কও করে। বেলা ১২.৩০ নাগাদ হাসপাতাল দাবি করে তরল মেডিক্যাল অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে। দুপুর ১.৩৫ নাগাদ একটি অক্সিজেন ট্যাঙ্কার হাসপাতালে পৌঁছবে। কিন্তু ততক্ষণে সব শেষ।

মৃত করোনা রোগীদের মধ্যে ছিলেন বাত্রা হাসপাতালেরই গ্যাস্ট্রোএনটেরিট্রিস বিশেষজ্ঞ ড. আর কে হিমথানি। ৬২ বছরের এই চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। তাঁরও মৃত্যু হয় অক্সিজেনের অভাবে। উল্লেখ্য, এপ্রিলেই দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছিল ২০ জন করোনা রোগীর। এই গাফিলতির ঘটনায় আদালতে দিল্লি সরকারকেই কাঠগড়ায় তোলে হাসপাতাল কর্তৃপক্ষ। এদিনও একই রকম ঘটনা ঘটল বাত্রা হাসপাতালে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhis batra hospital says 8 in icu including doctor dead during oxygen shortage

Next Story
‘ভেঙে পড়ছে স্বাস্থ্য ব্যবস্থা, করোনা দাপটে আরও বাড়বে মৃত্যু’corona virus, corona death, delhi lockdown
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com