scorecardresearch

বড় খবর

দিল্লিতে বিধিনিষেধ শিথিল করা নিয়ে চূড়ান্ত বৈঠক চলতি সপ্তাহেই

দিল্লিতে বিধিনিষেধ শিথিল করার ব্যাপারে বিভিন্ন বাজার সংগঠনগুলি জোরালো সওয়াল করতে শুরু করে।

সংক্রমণ কিছুটা কমতেই বিধিনিষেধ শিথিল করার ভাবনা দিল্লিতে

দিল্লিতে সংক্রমণ অনেকটাই কমে এসেছে! বিধিনিষেধ কি তবে তুলে নেওয়া হবে? এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে আগামী বৃহস্পতিবার। দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ (DDMA) বৃহস্পতিবার বিধিনিষেধ সংক্রান্ত নিষেধাজ্ঞাগুলি পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন। বৈঠকে সভাপতিত্ব করবেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল। বৈঠকে উপস্থিত থাকতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সোমবার দিল্লিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫,৭৬০ জন। মৃত্যু হয়েছে ৩০ জনের। পজিটিভিটি রেট নেমে এসেছে ১১.৭৯ শতাংশে। যা গত রবিবারের তুলনায় অনেক কম। রবিবার দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৯,১৯৭, পজিটিভিটি রেট ছিল ১৩.৩২ শতাংশ। মৃত্যু হয়েছে ৩৪ জনের।

এদিকে আক্রান্তের সংখ্যা কমার সঙ্গে সঙ্গে দিল্লিতে বিধিনিষেধ শিথিল করার ব্যাপারে বিভিন্ন বাজার সংগঠনগুলি জোরালো সওয়াল করতে শুরু করে। তাদের দাবি দীর্ঘদিন বাজার বন্ধের কারণে মার খেয়েছে তাদের ব্যবসা। অবিলম্বে সকল বিধিনিষেধ শিথিল করা হোক। ব্যবসায়ীদের পাশাপাশি দিল্লি সরকারও গতসপ্তাহে বিধিনিষেধ শিথিল করার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার কথা জানালেও তা নাকচ করে দেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল।

এদিকে সংক্রমণ অনেকটা নেমে আসতেই ফের একবার বিধিনিষেধ শিথিল করা নিয়ে আগামী বৃহস্পতিবার নয়া বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। সেই বৈঠক থেকেই যাবতীয় সিদ্ধান্ত গ্রহণ করা হবে আশা ব্যবসায়ীদের। সূত্র মারফত খবর অনুসারে, দিল্লিতে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকার বিষয়ে পর্যালোচনা করে আগামী ফেব্রুয়ারি থেকেই স্কুল খোলার সম্ভাবনা রয়েছে। যদিও এব্যাপারে এখনও কোন চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। অন্যদিকে দিল্লি বিজেপির সভাপতি আদেশ গুপ্ত, লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলকে লেখা একটি চিঠিতে করোনা সংক্রান্ত বিধিনিষেধ শিথিল করার অনুরোধ জানান। দিল্লিতে ক্রমবর্ধমান সংক্রমণ বাড়ার কারণে ১ জানুয়ারি থেকে দিল্লিতে যাবতীয় বিধিনিষেধ আরোপ করা হয়।    

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhis covid positivity rate declines to 11 79 ddma to review restrictions