scorecardresearch

বড় খবর

একদিনে দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছুঁইছুঁই, সেই সঙ্গে বাড়ল পজিটিভিটি রেটও

মনীশ সিসোদিয়া শনিবার বলেন, যে সংক্রমণ বাড়তে পারে, তবে হাসপাতালে ভর্তি কম হওয়ায় উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই।

গত কয়েকদিন ধরে দিল্লিতে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

দিল্লিতে মারাত্মক আকার নিচ্ছে করোনা সংক্রমণ। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে গত ২৪ ঘন্টায় রাজধানী শহরে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬১ জন। সেই সঙ্গে পুজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৫.৩৩ শতাংশ।

গত কয়েকদিন ধরে দিল্লিতে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ১৩ এপ্রিল কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ২৯৯ টি , ১৪ এপ্রিল সংখ্যাটি বেড়ে দাঁড়ায় ৩২৫ এবং ১৫ এপ্রিল আরও বেড়ে সেটি হয় ৩৬৬।  এক সপ্তাহ আগে, ৯ এপ্রিল, নতুন করে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ১৬০, সেই সঙ্গে পজিটিভিটি রেট ছিল ১.৫৫%। ১০,৩১২ টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। মাত্র এক সপ্তাহ আগে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ছিল ৫৮১ যা এখন বেড়ে হয়েছে ১২৬২।

আরও পড়ুন: ফের চিন্তা বাড়াচ্ছে করোনা, ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, বাড়ল অ্যাক্টিভ কেস

এদিকে করোনা সংক্রমণ এভাবে বাড়তে থাকায় দিল্লির ডেপুটি সিএম মনীশ সিসোদিয়া শনিবার বলেন, যে সংক্রমণ বাড়তে পারে, তবে হাসপাতালে ভর্তি কম হওয়ায় উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই। সেই সঙ্গে স্কুল গুলিকে যাবতীয় কোভিড প্রটোকল মেনে চলার পরামর্শ দেন তিনি। তিনি আরও জানান “লোক নায়ক হাসপাতালে মাত্র ছয়জন কোভিড রোগী ভর্তি রয়েছেন,”  এর পাশাপাশি হাসপাতালগুলিতে পর্যাপ্ত বেড প্রস্তুত রাখা হয়েছে।

গত ২৪  ঘন্টায় মোট ৯,৫০৮ জন ভ্যাকসিনের ডোজ পেয়েছেন। এর মধ্যে, মোট ৫,২৫০টি সতর্কতা বা বুস্টার ডোজ। এর পাশাপাশি ১৭২৪ জন তাদের টিকার  প্রথম ডোজ এবং ২৫৩৪ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhis covid positivity rate rises to 5 33 with 461 fresh cases