scorecardresearch

বড় খবর

দিল্লিতে সামান্য বাড়ল সংক্রমণ, বিধিনিষেধ শিথিল করা নিয়ে বৈঠক আগামীকাল

করোনা আক্রান্তের সংখ্যা সামান্য বাড়ার সঙ্গে সঙ্গে হ্রাস পেয়েছে দৈনিক সুস্থতার সংখ্যাও।

গত এক মাসের ব্যবধানে, মহারাষ্ট্রে সক্রিয় সংক্রমণ বেড়েছে ৫৪%

দিল্লিতে গত ২৪ ঘণ্টায় সামান্য বাড়ল করোনা সংক্রমণ। স্বাস্থ্য দফতরের সর্বেশষ তথ্য অনুসারে দিল্লিতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৬,০২৮ যা মঙ্গলবারের থেকে সামান্য বেশি। মঙ্গলবার দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল, ৫,৭৬০। এদিন ২৬৮ জন অধিক করোনা সংক্রমিত হয়েছেন। এনিয়ে দিল্লিতে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১৮,০৩,৪৯৯ এদিকে করোনা আক্রান্তের সংখ্যা সামান্য বাড়ার সঙ্গে সঙ্গে হ্রাস পেয়েছে দৈনিক সুস্থতার সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৯,১২৭ জন। যা গত সোম বার ছিল ১৪,৮৩৬। এখনও পর্যন্ত রাজধানীতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৭,৩৫,৮০৮জন। এদিকে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ৩১। এনিয়ে দিল্লিতে মোট করোনার বলি ২৫,৬৮১ এদিন দিল্লিতে পজিটিভিটি রেট ছিল ১০.৫৫% যা গত ২৪ ঘণ্টার তুলনায় সামান্য কম।

সোমবারের তুলনায় মঙ্গলবার পরীক্ষা সংখ্যা উল্লেখযোগ্যহারে বৃদ্ধি পেয়েছে। গত ২৪ঘন্টায় মোট করোনা পরীক্ষার সংখ্যা ৫৭,১৩২। সোমবার এই সংখ্যা ছিল ৪৮,৮৪৪। ২২ জানুয়ারি এই সংখ্যা ছিল ৭০,২২৬। তারপর থেকে ধীরে ধীরে করোনা পরীক্ষার সংখ্যা কমতে শুরু করে। মঙ্গলবারের স্বাস্থ্য বুলেটিনের তথ্য অনুসারে, রাজধানীতে মোট ২৩০৪ জন হাসপাতালে ভর্তি রয়েছেন, যা সোমবারের থেকে সামান্য কম। সোমবার এই সংখ্যা ছিল ২৩৯৪।

দিল্লি জুড়ে এখনও বহাল রয়েছে করোনা বিধিনিষেধ। তবে এই বিধিনিষেধ শিথিল করা হবে কিনা তা নিয়ে আগামী বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) যখন দিল্লি দুর্যোগ মোকাবিলা কর্তৃপক্ষ (DDMA)একটি বৈঠক আয়োজন করতে চলেছে যার সভাপতিত্ব করবেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল। সূত্রের খবর, বৈঠকে উপস্থিত থাকতে পারেন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সহ প্রশাসনের অন্যান্য শীর্ষ কর্মকর্তারা। উপস্থিত থাকবেন কোভিড টাস্কফোর্সের সদস্যরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhis covid tally rises slightly with 6028 cases hospitalisation continues to dip