scorecardresearch

বড় খবর

শাহিনবাগে উত্তেজনা, দখলদার উচ্ছেদে বুলডোজার, প্রবল বিক্ষোভ স্থানীয়দের

বিশাল পুলিশ বাহিনী নিয়ে এলাকার অবৈধ দখলদারদের সরাতে অভিযানে দক্ষিণ দিল্লি পুরনিগম।

Delhi's Shaheen Bagh residents protest anti-encroachment drive, condemn ‘targeted demolitions’
আবারও উত্তেজনা শাহিনবাগে।

আবারও উত্তেজনা দিল্লির শাহিনবাগে। এবার শাহিনবাগে অবৈধ দখলদার উচ্ছেদ অভিযানে দক্ষিণ দিল্লি পুরনগিম। বুলডোজার নিয়ে দখলদার হঠাতে অভিযানে পুরনিগমের কর্মীরা। তবে সরতে নারাজ বাসিন্দারা। বুলডোজার আটকে প্রবল বিক্ষোভ। ‘নির্দিষ্ট কয়েকটি নির্মাণ ভাঙতেই অভিযান’, সরব স্থানীয়া বাসিন্দারা।

এদিকে, অবৈধ দখলদার উচ্ছেদ অভিযানে দিল্লি পুরনিগমকে সব ধরনের সহায়তা করা হবে বলে জানিয়েছেন ডিসিপি (দক্ষিণ-পূর্ব) এশা পান্ডে। পর্যাপ্ত সংখ্যায় পুলিশকর্মী পুরনিগমের কর্মীদের নিরাপত্তার দায়িত্বে বহাল বলে তিনি জানিয়েছেন। উল্লেখ্য, পর্যাপ্ত পুলিশ বাহিনী না থাকার কারণে এর আগে সমস্যায় পড়তে হয় পুরনিগমের কর্মীদের। শাহিনবাগের কাছে কালিন্দি কুঞ্জ-জামিয়া নগর এবং শ্রীনিবাসপুরীতে দক্ষিণ দিল্লি পুরনিগমের দখলদার উচ্ছেদ অভিযান গত সপ্তাহে শুক্রবার পর্যন্ত বাতিল করা হয়েছিল।

আরও পড়ুন- চাহিদা বাড়লেও উৎপাদন তলানিতে, এবার আটার ‘আগুন’ দামে মাথায় হাত

এরপরই পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলেন পুরনিগমের আধিকারিকরা। দখলদার উচ্ছেদ অভিযানে নিরাপত্তার দিকটি নিয়ে বিশেষভাবে আলোচনা চলে। শেষমেশ উচ্ছেদ অভিযানে নিরাপত্তার দিকটি আঁটোসাঁটো করতে তৎপরতা নেয় দিল্লি পুলিশ।

এবার আটঘাঁট বেধেই দখলদার সরাতে অভিযানের পরিকল্পনা সাজিয়েছে দক্ষিণ দিল্লি পুরনিগম। যদিও দক্ষিণ দিল্লি পুরনিগমের এই তৎপরতাকে ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলে দাবি করেছেন স্থাীয়রা। এলাকার বাসিন্দাদের একংশের অভিযোগ, বেছে-বেছে নির্দিষ্ট কিছু নির্মাণ ভাঙতেই উদ্যোগী হয়েছে পুরনিগম কর্তৃপক্ষ।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhis shaheen bagh residents protest anti encroachment drive condemn targeted demolitions