বড় খবর

JNU Chaos: ক্যাম্পাসে অবৈধ প্রবেশ এবং ভাঙচুরের দায়ে অভিযুক্ত পড়ুয়ারা, দায়ের এফআইআর

JNU Campus: ৩৫-৪০ জন পড়ুয়ার একটি দল বন্ধ লাইব্রেরির সামনে জমায়েত করে।

JNU Campus, Delhi Police
একাধিক ধারায় দায়ের হয়েছে এফআইআর।

সংক্রমণবিদ্ধ দিল্লির শুনশান জেএনইউ ক্যাম্পাসে জোর করে ঢুকে পুলিশের খাতায় নাম তুললেন বিশ্ববিদ্যালয় পড়ুয়ারা। এই অভিযোগে কয়েকজন পড়ুয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। তাঁদের বিরুদ্ধে জোর করে ক্যাম্পাস লাইব্রেরি ঢোকা এবং নিরাপত্তারক্ষীর সঙ্গে হাতাহাতির ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ৩৫-৪০ জন পড়ুয়ার একটি দল বন্ধ লাইব্রেরির সামনে জমায়েত করে। তাঁরা জমায়েত করে স্লোগানিং করে বিক্ষোভ দেখায় এবং নিরাপত্তারক্ষীকে গেট খুলতে জোর করে। কিন্তু তাঁদের সেই দাবি নস্যাৎ করেন সেই নিরাপত্তারক্ষী। মঙ্গলবার সকাল ১১টা নাগাদ এই ঘটনা ঘটেছে। এমনটাই দিল্লি পুলিশ সূত্রে খবর।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, পড়ুয়ারা যখন বিক্ষোভ দেখাচ্ছিল তখন সেই নিরাপত্তারক্ষী দিল্লি পুলিশের ক্যুইক রেসপন্স টিমকে ডেকে পাঠায়। এফআইআরে উল্লেখ, ‘পড়ুয়ারা নিরাপত্তারক্ষীর ওপর চড়াও হয়ে লাইব্রেরির গেটে লাঠি দিয়ে মারতে থাকে। সেই গেটের কাঁচ ভেঙেছে। কিন্তু দায়িত্বপ্রাপ্ত নিরাপত্তারক্ষীরা সেই আক্রমণ প্রতিরোধ করেন এবং পড়ুয়াদের ঢুকতে বাধা দেয়। যদিও নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বড়সড় হামলা আটকান গিয়েছে।‘

পুলিশ জানিয়েছে, বিশ্ববিদ্যালয় সূত্রে খবর পড়ুয়ারা প্রতিদিন কমবেশি এই সময়ে বিক্ষভ-আন্দোলন অংশ নিয়েছেন। তাঁরা করোনা বিধি লঙ্ঘন করে এবং লাইব্রেরি গেটে ভাংচুর চালিয়েছে। সরকারি সম্পত্তি ধংস, মহামারী আইন এবং আইপিসির বিভিন্ন ধারায় বসন্তকুঞ্জ থানায় এফআইআর দায়ের হয়েছে।  

 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dellhi police lodges fir against jnu student for forcibly entering into campus national

Next Story
Vaccine Wastage: মে মাসে টিকাকরণে ব্যাপক সাফল্য কেরালা-বাংলার, ডোজ অপচয়ে শীর্ষে ঝাড়খণ্ডCovid Vaccine, Covid Vaccination
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com