scorecardresearch

বড় খবর

অনুচর রঞ্জিত সিং হত্যায় যাবজ্জীবন রাম রহিম সিংয়ের! কোর্টে খারিজ সাজা কমানোর আর্জি

Gurmit Ram rahim Singh: দুই মহিলা শিষ্যকে ধর্ষণের দায়ে ইতিমধ্যে তাঁকে কুড়ি বছর জেল খাটতে হচ্ছে। পাশাপাশি সাংবাদিক খুনের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত গুরমিত রামরহিম সিং।

অনুচর রঞ্জিত সিং হত্যায় যাবজ্জীবন রাম রহিম সিংয়ের! কোর্টে খারিজ সাজা কমানোর আর্জি
৩৫ লক্ষ টাকা জরিমানাও ধার্য করেছে আদালত।

Gurmit Ram rahim Singh: দুই মহিলা শিষ্যকে ধর্ষণের দায়ে ইতিমধ্যে তাঁকে কুড়ি বছর জেল খাটতে হচ্ছে। পাশাপাশি সাংবাদিক খুনের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত গুরমিত রামরহিম সিং। এবার ডেরা প্রধানের বিশ্বস্ত অনুচর রঞ্জিত সিং হত্যা মামলায় যাবজ্জীবন পেলেন তিনি। সোমবার বিশেষ সিবিআই আদালত এই রায় দিয়েছেন। গত ৮ অক্টোবর ডেরা প্রধানকে এই মামলায় দোষী ঘোষণা করে আদালত। তারপর ১২ অক্টোবর শাস্তির উপর চলে শুনানি। সরকারি আইনজীবী রাম রহিমের কঠোরতম সাজার পক্ষে সওয়াল করেন। কিন্তু তাঁর জনকল্যাণমূলক কাজকে ঢাল করে সাজা কমানোর পক্ষে সওয়াল করেন গুরমিতের আইনজীবী। দুই পক্ষের সওয়াল-জবাব শেষে সোমবার পর্যন্ত রায়দান স্থগিত রাখে সিবিআই আদালত।

এদিন এই মামলার রায়ে গুরমিত-সহ ৫ জনের যাবজ্জীবন সাজা ঘোষণা করা হয়েছে। পাশাপাশি ৩৫ লক্ষ টাকা জরিমানা ধার্য করেছে আদালত। সেই টাকার অর্ধেক পাবেন নিহত রঞ্জিত সিংয়ের পরিবার। জানা গিয়েছে, ১৮ অগাস্ট এই মামলার শুনানি শেষ হয়েছিল। কিন্তু অন্য বিচারকের এজলাসে মামলা স্থানান্তরের দাবিতে হরিয়ানা এবং পাঞ্জাব হাইকোর্টে দরবার করেন রঞ্জিত সিংয়ের পরিবার।

সেই দরবারের জেরে স্থগিত হয়ে যায় রায়দান। জানা গিয়েছে, ২০০২ সালে রাম রহিমের সিরসার আশ্রমে গুলি করে খুন করা হয়েছিল ডেরা প্রধানের অন্যতম সহচর রঞ্জিত সিংকে। ডেরার অন্দরমহলে নারীদের যৌন নির্যাতন করা হয়। এই সংক্রান্ত গোপন প্রচারাভিযান শুরু করেছিলেন রঞ্জিত সিং। সেই সন্দেহেই তাঁকে রাম রহিমের নির্দেশে খুন করা হয়েছিল। চার্জশিটে এই দাবি করেছিল সিবিআই। আর এই ঘটনায় ডেরা প্রধানকে সঙ্গত দিয়েছিল অন্য চার অপরাধী। এদিন এই ৫ জনকেই যাবজ্জীবন সাজা শুনিয়েছেন বিচারক।   

যদিও সাজা কমাতে নিজের জনকল্যাণ কাজকে হাতিয়ার করে একটি ৮ পাতার আবেদন পাঠান রাম রহিম সিং। সেই আবেদনে সাজা কমানোর পক্ষে সওয়াল করে তাঁর আশ্রমের আবাসিকদের পরিবার বলে দাবি করে তিনি। সেই আবেদন পত্রপাঠ খারিজ করে আদালত।

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Dera chief ram rahim singh gets life imprisonment for alleged murder of his disciple national