scorecardresearch

বড় খবর

তলব সত্ত্বেও দিল্লি গেলেন না অভিষেক-পত্নী রুজিরা, কারণ জানিয়ে চিঠি ED-কে

কয়লা পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য আজই দিল্লিতে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল ইডি।

তলব সত্ত্বেও দিল্লি গেলেন না অভিষেক-পত্নী রুজিরা, কারণ জানিয়ে চিঠি ED-কে
রুজিরা নারুলা

কয়লা পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য আজই দিল্লিতে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল ইডি। কিন্তু গেলেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। চিঠি দিয়ে না যাওয়ার কারণও ব্যাখ্যা করেছেন রুজিরা। দিল্লির বদলে কলকাতায় তাঁর বাড়িতেই যাতে জিজ্ঞাসাবাদ করা হয়, তাঁর জন্য কেন্দ্রীয় এি তদন্তকারী সংস্থাকে আবেদন করেছেন রুজিরা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, এনফোর্সমেন্ট ডিরেক্টারেট-কে লেখা চিঠিতে রুজিরা জানিয়েছেন যে, তাঁর দু’টি শিশু সন্তান রয়েছে। এছাড়া কোভিড পরিস্থিতিতে এত কম সময়ে তাঁর পক্ষে একা একা দিল্লিতে যাওয়া সম্ভব হচ্ছে না। দিল্লি না যাওয়ার কারণ ব্যাখ্যার পাশাপাশি ইডি-র কাছে আবেদনও জানিয়েছেন অভিষেক পত্নী। চিঠিতে রুজিরার আবেদন, দিল্লির বদলে কলকাতায় তাঁর বাড়ি শান্তিনিকেতনে এসে তদন্তকারীরা কয়লা পাচারকাণ্ডে থাঁকে জিজ্ঞাসাবাদ চালাতে পারেন। পূর্ণ সহযোগিতা করবেন তিনি।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের দিন (২৮ অগস্ট) অভিষেক বন্দ্যোপাধ্যায়ও তাঁর স্ত্রী রুজিরাকে চিঠি দিয়ে দিল্লি তবল করে ইডি। কয়লা পাটারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্যই এই তলব। ১লা সেপ্টেম্বর রুজিরা ও ৩ তারিখ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানানো হয়।

কিন্তু তলব সত্ত্বেও দিল্লি গেলেন না রুজিরা বন্দ্যোপাধ্যায়। যদিও জানা যায়নি আগামী ৩ তারিখ অভিষেকের দিল্লি যাওয়ার বিষয়টি।

ইতিমধ্যেই এই তলব প্রসঙ্গে মুখ খুলেছেন বাংলার মুখ্যমন্ত্রী। বিজেপির বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ তুলেছে রাজ্যের শাসক দল তৃণমূল। খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে লেলিয়ে দিয়ে ভয় দেখিয়ে তৃণমূলকে রোখা যাবে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Despite summon abhishek banerjees wife rujira did not go to delhi wrote letter to ed