scorecardresearch

বড় খবর

করোনা টিকার সার্টিফিকেট ছাড়াই ঢোকা যাবে পুরীর মন্দিরে

একাধিক রাজ্যের পাশাপাশি করোনার সংক্রমণ কমেছে ওড়িশাতেও। সংক্রমণ নিয়ন্ত্রণে আসতেই তাই নয়া সিদ্ধান্ত মন্দির কর্তৃপক্ষের।

Devotees will be able to enter the Jagannath Dev Temple in Puri without a Corona Vaccination Certificate
পুরীর জগন্নাথ মন্দির।

ভক্তদের জন্য সুখবর। এবার আর পুরীর জগন্নাথ দেবের মন্দিরে ঢুকতে গেলে লাগবে না করোনা টিকার ডাবল ডোজের সার্টিফিকেট। টিকার সার্টিফিকেট ছাড়াই আগামী সপ্তাহ থেকে ঢোকা যাবে পুরীর মন্দিরে। একাধিক রাজ্যের পাশাপাশি করোনার সংক্রমণ কমেছে ওড়িশাতেও। সংক্রমণ নিয়ন্ত্রণে আসতেই তাই নয়া সিদ্ধান্ত মন্দির কর্তৃপক্ষের। তবে রাজ্য প্রশাসন কিন্তু ডাবল ডোজের টিকা নিয়েই মন্দিরে ঢোকার পরামর্শ দিচ্ছে।

আগামী ২১ ফেব্রুয়ারি থেকে করোনা ভ্যাকসিনের সার্টিফিকেট বা করোনা নেগেটিভ রিপোর্ট ছাড়াই ঢোকা যাবে পুরীর জগন্নাথ দেবের মন্দিরে। মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, দেশজুড়ে চলছে করোনার টিকাকরণ কর্মসূচি। অধিকাংশেরই করানা টিকার দুটি ডোজ নেওয়া হয়ে গিয়েছে। এছাড়াও দেশের প্রায় সব রাজ্যেই কোভিডগ্রাফ নিম্নমুখী। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে করোনাকালে সতর্ক হয়েই পুন্যার্থীদের ঢুকতে হবে মন্দিরে।

আরও পড়ুন- সুস্থতার পথে দেশ, একদিনে সংক্রমণ কমল ২০ শতাংশ, সংক্রমণ হারেও বড়সড় স্বস্তি

মন্দির কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিলেও ওড়িশা প্রশাসন কিন্তু ডাবল ডোজের ভ্যাকিসন নিয়েই পুীর মন্দিরে ঢোকার ব্যাপারে পরামর্শ দিচ্ছে। করোনাকালে মন্দিরে মাস্ক ও স্যানিটাইজারের ব্যাবহার বাধ্যতামূলক করা হয়েছে। মন্দির কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় রেখেই কাজ করছে প্রশাসন।

গোটা দেশেই কমছে সংক্রমণ। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যানও বেশ স্বস্তিবাহী। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৪০৯ জন। সোমবারের তুলনায় যা প্রায় ২০ শতাংশ কম। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৭.৮২ শতাংশ। করোনামুক্তির এই হার বেশ সন্তোষজনক বলেই মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Devotees will be able to enter the jagannath dev temple in puri without a corona vaccination certificate