scorecardresearch

বড় খবর

আন্তর্জাতিক বিমান পরিষেবায় আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা বাড়ল! কোভিশিল্ডে সুখবর

International Flight: গত বছর মার্চ থেকে যাত্রীবাহী আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ।

Air Travel, RT-PCR, Covid India
গত বছর মার্চ থেকে বন্ধ ছিল যাত্রী বিমান পরিষেবা।

International Flight Services Resume: আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান পরিষেবায় নিষেধাজ্ঞা বাড়াল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। মন্ত্রকের তরফে নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ ৩১ অগাস্ট পর্যন্ত এই পরিষেবায় নিশেধজ্ঞা বহাল রাখল। তবে জরুরি ভিত্তিতে কয়েকটি রুটে আন্তর্জাতিক যাত্রীবিমান ওঠানামায় ছাড় দিয়েছে এই কেন্দ্রীয় সংস্থা। তবে কার্গো বিমান ওঠানামায় এই নিষেধাজ্ঞা বহাল নয়। বিবৃতি জারি করে জানাল ডিজিসিএ।

গত বছর মার্চ থেকে যাত্রীবাহী আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ। কিন্তু বন্দে ভারতের আওতায় কিছু ক্ষেত্রে আন্তর্জাতিক বিমান পরিষেবায় ছাড় দিয়েছে মোদী সরকার। এদিকে, দেশব্যাপী দৈনিক সংক্রমণ বৃদ্ধির মধ্যেই আশা জাগাল প্রতিরক্ষা মন্ত্রকের সমীক্ষা। সেই সমীক্ষায় বলা, নতুন করে সংক্রমণ প্রতিরোধে ৯৩% কার্যকর কোভিশিল্ড। ৯৮% মৃত্যুও রুখছে সিরাম ইনস্টিটিউটের এই টিকা। ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত প্রায় ১৫ লক্ষ ৯৫ হাজার স্বাস্থ্যকর্মী এবং প্রথমসারির করোনাযোদ্ধার ওপর সমীক্ষা চালিয়ে এই তথ্য হাতে পেয়েছে মন্ত্রক। সেই রিপোর্টে উল্লেখ, এটাই কোভিড টিকার কার্যকারিতা নিয়ে সবচেয়ে বড় সমীক্ষা।

সমীক্ষায় বলা হয়েছে, এই পরীক্ষায় যারা অংশ নিয়েছিলেন প্রত্যেকেই সুস্থ ও স্বাস্থ্যবান। অনেকেরই কোমর্বিডিটি নেই। তবে প্রবীণ এবং শিশুদের উপর টিকার কার্যকারিতা সংক্রান্ত কোনও তথ্য নেই ওই রিপোর্টে।

জানুয়ারি মাসের ১৬ তারিখ থেকে দেশব্যাপী  কোভিড টিকাকরণ চালু হয়েছে। সেই সময় থেকে এখনও পর্যন্ত ভারতীয় সেনার সঙ্গে যুক্তরা কবে প্রথম ও দ্বিতীয় টিকা নিয়েছেন? কে, কবে কোভিডে আক্রান্ত হয়েছেন? কত জনের মৃত্যু হয়েছে? সেই সব তথ্যই খতিয়ে দেখে এই রিপোর্ট তৈরি করা হয়েছে। এমনটাই দাবি করেছে প্রতিরক্ষা মন্ত্রক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Dgca extends ban on overseas passengers flight service till august national