scorecardresearch

বড় খবর

প্রস্রাব কাণ্ডে কড়া DGCA, Air India-কে ৩০ লক্ষ টাকা জরিমানার নির্দেশ

পাশাপাশি দায়িত্ব পালনে ব্যর্থতার জন্য ফ্লাইটের পাইলট-ইন-কমান্ডের লাইসেন্স ৩ মাসের জন্য বাতিল করেছে

প্রস্রাব কাণ্ডে কড়া DGCA, Air India-কে ৩০ লক্ষ টাকা জরিমানার নির্দেশ

বিমানে বৃদ্ধার গায়ে মুত্রত্যাগ, বড় পদক্ষেপ নিল DGCA। গোটা ঘটনায় ডিজিসিএ এয়ার ইন্ডিয়াকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে। পাশাপাশি পাইলট-ইন-কমান্ডের লাইসেন্স ৩ মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে। অভিযুক্ত শঙ্কর মিশ্র গত বছর ২৬ নভেম্বর নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমানে পাশের আসনে বসা এক বয়স্ক মহিলার প্রস্রাব করেন। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দেয় DGCA।

ভারতের ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এয়ার ইন্ডিয়ার (এআই) নিউইয়র্ক-দিল্লি ফ্লাইটে ২৬ নভেম্বর, ২০২২-এ এক বয়স্ক মহিলার প্রস্রাব করার জন্য এয়ারলাইন্সের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। ডিজিসিএ নিয়ম লঙ্ঘনের জন্য এয়ার ইন্ডিয়াকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে, পাশাপাশি দায়িত্ব পালনে ব্যর্থতার জন্য ফ্লাইটের পাইলট-ইন-কমান্ডের লাইসেন্স ৩ মাসের জন্য বাতিল করেছে এবং একই সঙ্গে ডিরেক্টর এআই-কে ৩ লাখ টাকা জরিমানা করেছে।

অভিযুক্ত শঙ্কর মিশ্র নিউইয়র্ক থেকে দিল্লি আসার একটি এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে এক বয়স্ক মহিলার গায়ে প্রস্রাব করেছিলেন। তিনি নেশাগ্রস্ত ছিলেন বলেই জানা গিয়েছে। ঘটনার পরদিনই ওই মহিলা বিমান সংস্থার কাছে লিখিত অভিযোগ করেছিলেন। অভিযুক্তের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়ায় ৪ঠা জানুয়ারি দিল্লি পুলিশের কাছে অভিযোগ করেছিলেন ওই মহিলা।

এর পর অভিযুক্ত শঙ্কর মিশ্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করে দিল্লি পুলিশ। ইমিগ্রেশন ব্যুরো তার বিরুদ্ধে লুক আউট সার্কুলার (এলওসি) জারি করে। দিল্লি পুলিশের একটি দল তাকে ৭ জানুয়ারি বেঙ্গালুরু থেকে গ্রেফতার করে আদালত অভিযুক্ত শঙ্কর মিশ্রকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Dgca fines air india 30 lakh in urination case says rules violated