লাইনচ্যুত ঢাকাগামী উপবন এক্সপ্রেস, মৃত ৫, আহত ৬৭

বাংলাদেশের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রবিবার দুর্ঘটনার কবলে পড়ে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস। দুর্ঘটনার প্রকৃত কারণ এখনও জানা যায়নি।

By: Kolkata  Published: June 24, 2019, 12:43:29 PM

বাংলাদেশে ভয়াবহ রেল দুর্ঘটনায় কমপক্ষে ৫ জন প্রাণ হারিয়েছেন, আহত ৬৭। সেদেশের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রবিবার, ২৩ জুন, দুর্ঘটনার কবলে পড়ে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস। মৌলবীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় একটি কালভার্ট ভেঙে ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়। বাংলাদেশের একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পুলিশ এবং রেল আধিকারিক সূত্রেও জানানও হয়েছে যে, কালভার্ট ভেঙে খালে পড়ে যায় ট্রেনের দু’টি কামরা। তার মধ্যে একটি সম্পূর্ণ উলটে যায় এবং অপরটি তার উপর কাত হয়ে পড়ে।

আরও পড়ুন রিজার্ভ ব্যাঙ্কের ডেপুটি গভর্নর পদে ইস্তফা বিরলের

এদিকে, উপবন এক্সপ্রেসের দুর্ঘটনার কারণে রেলপথে সারা দেশের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে, সিলেট। মৌলবীবাজারের সিভিল সার্জেন শাহজাগান কবীর বলেন, “এই দুর্ঘটনায় ৫ জন মারা গিয়েছেন। তাঁদের মধ্যে তিন জন পুরুষ এবং দু’জন মহিলা। আহত হয়েছেন ৬৭ জন যাত্রী। এঁদের মধ্যে ২০ জনের অবস্থা আশঙ্কাজনক। এঁরা সকলেই বর্তমানে সিলেট মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন।” দমকলের উচ্চপদস্থ এক আধিকারিক জানান, “দমকলের কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছেন। এই মুহুর্তে সেখানে ১১ ইউনিট উদ্ধারকারী দল পুলিশের সঙ্গে যৌথভাবে কাজ করছে।” ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন বাংলাদেশের প্রশাসনিক শীর্ষ কর্তারা।

আরও পড়ুন ধর্মীয় স্বাধীনতা নেই ভারতে, বলল মার্কিন রিপোর্ট

দুর্ঘটনার প্রকৃত কারণ এখনও জানা যায়নি। ঠিক কী কারণে এমন একটি বিপর্যয় ঘটল, সেই বিষয়ে বিশদে তদন্ত শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dhaka bound upaban express train accident five killed and several injured

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X