বাদামি চামড়া নিয়ে আমি গর্বিত, ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে পাল্টা জবাব ডায়নার

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে বিবৃতি দিয়ে ডায়না বলেন, মিস ওয়ার্ল্ডের মতো প্রতিযোগিতায় জেতাটা সম্মানের। অথচ এটা ভীষণ লজ্জার যে, এত বড় প্রতিযোগিতায় দেশকে  জয়ের মুকুট এনে দেবার পরও প্রশংসার বদলে সমালোচনা শুনতে হচ্ছে।

By: Mumbai  Updated: April 28, 2018, 02:54:07 PM

ডায়না হেডেনের মিস ওয়ার্ল্ড হওয়া নিয়ে প্রশ্ন তুলে জোর বিতর্ক বাধিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর সৌন্দর্য নিয়ে প্রশ্ন তোলায় এবার বিপ্লব কুমার দেবের বিরুদ্ধে মুখ খুললেন ১৯৯৭ সালের মিস ওয়ার্ল্ড ডায়না হেডেন। তাঁর বাদামি চামড়া নিয়ে প্রাক্তন বিশ্বসুন্দরী গর্বিত তা সাফ জানিয়েছেন ডায়না। একইসঙ্গে বিপ্লব কুমার দেবের এমন মন্তব্যের নিন্দাও জানিয়েছেন ওই বিশ্বসুন্দরী।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে বিবৃতি দিয়ে ডায়না বলেন, মিস ওয়ার্ল্ডের মতো প্রতিযোগিতায় জেতাটা সম্মানের। অথচ এটা ভীষণ লজ্জার যে, এত বড় প্রতিযোগিতায় দেশকে  জয়ের মুকুট এনে দেবার পরও প্রশংসার বদলে সমালোচনা শুনতে হচ্ছে। বিপ্লব দেবের মন্তব্যে যে তিনি মর্মাহত, সেকথাও জানিয়েছেন প্রাক্তন বিশ্বসুন্দরী।

আরও পড়ুন, ঐশ্বর্য রাই দেশের মুখ, কিন্তু ডায়না হেডেন কেন মিস ওয়ার্ল্ড? ফের বিতর্কে ত্রিপুরার মুখ্যমন্ত্রী

বাদামি চামড়া প্রসঙ্গে ডায়না বিবৃতিতে বলেছেন যে, দেশে বাদামি চামড়ার অধিকার প্রতিষ্ঠার জন্য আমাদের লড়াই করতে হচ্ছে। সুন্দরী হওয়ার জন্য ক্রিম মাখা যে তাঁর না-পসন্দ সেকথাও জানিয়েছেন ডায়না। তিনি বলেন যে, সৌন্দর্য্যের জন্য ক্রিম মাখতে হবে, এতে আমি বিশ্বাস করিনা। দেশের আপামর মেয়েদের চামড়ার রং বাদামি, আর এতে সবার গর্বিত হওয়া উচিত বলে বিবৃতি দিয়েছেন তিনি।

আরও পড়ুন, মহাভারতের যুগেও ইন্টারনেট ও স্যাটেলাইট ছিল, দাবি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের

অন্যদিকে দেশের আরেক প্রাক্তন মিস ওয়ার্ল্ড ঐশ্বর্য রাইয়ের সঙ্গে ডায়নার তুলনা টেনেছিলেন বিপ্লব সে প্রসঙ্গেও মুখ খুলেছেন ডায়না। তিনি বলেন, ‘‘আমার আর অ্যাশের(ঐশ্বর্য) চামড়ার রং আলাদা। তাই ওঁর সঙ্গে উনি আমার তুলনা টেনেছেন।’’ ডায়নার আরও বক্তব্য যে, প্রিয়াঙ্কা চোপড়া ও মানুষী চিল্লারের সঙ্গে আমার তুলনা টানা হয়নি, কারণ আমাদের চামড়ার রং এক। বাদামি চামড়া নিয়ে যে তিনি গর্বিত, তা সাফ জানিয়েছেন দেশের এই প্রাক্তন মিস ওয়ার্ল্ড।

আরও পড়ুন, মহাভারতের যুগে ইন্টারনেট! ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পাশেই রাজ্যপাল তথাগত রায়

প্রসঙ্গত ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব সম্প্রতি বলেছিলেন, ‘‘আগেকার দিনে দেশের মেয়েরা কোন প্রসাধনী সামগ্রী ব্যবহার করত না। ভারতীয়রা শ্যাম্পু মাখত না বরং মেথির জল দিয়ে চুল ধুতো।’’ তাঁর মতে, সেসময় লোকে সাবানের বদলে গায়ে কাদা মাখত। এই সময়ের প্রেক্ষাপট প্রসঙ্গে বিপ্লব বলেন যে, আর আজ দেশের কোণায় কোণায় রয়েছে বিউটি পার্লার। আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতার মঞ্চ আসলে একটি প্রহসনমাত্র  বলেও কটাক্ষ করেন তিনি।

তাঁর মতে, কে বিশ্বসুন্দরীর শিরোপা পাবেন, সেটা আগে থেকেই ঠিক করা থাকে। তাঁর বক্তব্য প্রতিষ্ঠার দাবীতে তিনি আরও বলেন যে তাঁর দাবী ১০০ শতাংশ সত্যি বলে দাবি। এ প্রসঙ্গে তিনি আরও বলেন যে, ‘‘ডায়না হেডেনও মিস ওয়ার্ল্ড হয়েছেন। আপনাদের কি মনে হয় এটা ওঁর প্রাপ্য ছিল?’’ এ প্রসঙ্গে তিনি আরও বলেন যে, টানা ৫ বছর বিশ্বসুন্দরীর শিরোপা জিতেছে ভারত, এ আসলে সৌন্দর্য প্রসাধনী ব্যবসার খেলা মাত্র । বিপ্লব বলেন যে, ঐশ্বর্য রাই বিশ্বদরবারে ভারতীয় মহিলাদের উপস্থাপিত করেন। তিনিও মিস ওয়ার্ল্ড হয়েছেন। কিন্তু ডায়না হেডেন কীভাবে জিতলেন বিশ্বসুন্দরীর মুকুট, তা বোধগম্য হয়নি তাঁর বলে মন্তব্য করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, ত্রিপুরার সরকারি স্কুলে বাম জমানার সিলেবাস আমূল বদলের ভাবনা বিপ্লবের

বিপ্লবের এহেন মন্তব্য ঘিরে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। কয়েকদিন আগে মহাভারতের যুগে দেশে ইন্টারনেট পরিষেবা ছিল বলেও মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Diana hayden statement tripura cm biplab kumar deb miss world

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X