বড় খবর

পাহাড়ে অতিরিক্ত ভাড়া, তৎপর জেলা প্রশাসন

পাহাড়ে গাড়ির ক্ষেত্রে যে বেশি ভাড়া নেওয়া হচ্ছে তা প্রকারান্তরে স্বীকার করে নিয়েছেন গৌতম দেব। পরবর্তীতে হোটেল মালিকদের সঙ্গে আলোচনায় বসা হবে বলে জানিয়েছেন তিনি।

happy Rajnikanth met west bengal minister gautam deb at kurseong on 14 June, 2018
প্রথমবার দার্জিলিংয়ে এসে মুগ্ধ রজনীকান্ত। পর্যটনমন্ত্রীর সঙ্গে কার্সিয়ংয়ে সৌজন্যসাক্ষাতের পরে জানালেন থালাইভা (ফোটো- আই ই বাংলা)

কার্সিয়াং: দক্ষিণি সুপারস্টার রজনীকান্ত পাহাড়ে এসেছেন ভরা মরশুমে। তাঁর শুটিংয়ের দৌলতে পাহাড়ে পর্যটকের ঢল আরও বেড়েছে। আর এই সুযোগে একদল অসৎ ব্যবসায়ী নিজেদের আখের গোছানোর চেষ্টায় হোটেল ভাড়া এবং গাড়ি ভাড়ায় দ্বিগুণ মুনাফা লোটার চেষ্টা করছে। সম্প্রতি বিষয়টি নিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলায় সংবাদপ্রকাশের পর প্রশাসনিক মহলে তৎপরতা শুরু হয়েছে। ইতিমধ্যেই জেলা প্রশাসন এবং আরটিওদের বিষয়টির উপর নজরদারির নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার কার্শিয়াংয়ে রজনীকান্তের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর এমনটাই জানিয়েছেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। পাহাড়ে গাড়ির ক্ষেত্রে যে বেশি ভাড়া নেওয়া হচ্ছে তা প্রকারান্তরে স্বীকারও করে নিয়েছেন মন্ত্রী।

আরও পড়ুন, পাহাড়ে রজনীকান্ত, হোটেলের ভাড়া দ্বিগুণ, ঝোপ বুঝে কোপ গাড়িচালকদেরও

৪৩ বছরের অভিনয়জীবনে এখানে কখনও শুটিং করতে আসা হয়নি থালাইভার। এবার দক্ষিণের পরিচালক কার্তিক সুব্বারাজের ছবির দৌলতে পাহাড়ে এসেছেন তিনি। এখন শুটিং চলছে কার্সিয়ংয়ে। এর মাঝে বৃহস্পতিবার তাঁর সঙ্গে দেখা করতে যান রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। সকালে শুটিং শেষ করে বিকালে মন্ত্রীর সঙ্গে দেখা করেন রজনীকান্ত। তাঁদের মধ্যে আলোচনা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন দুজনে। দক্ষিণি সুপারস্টার জানান, পাহাড় খুবই পছন্দ হয়েছে তাঁর। তিনি বলেন, ‘‘খুব সুন্দর জায়গা, আমার খুবই ভালো লেগেছে। শুটিংয়ের জন্য প্রথমবার এখানে এলাম, পাহাড়বাসীর ভালোবাসায় আমি মুগ্ধ। এখানকার পরিবেশও চমৎকার।’’ তবে পাহাড়ের প্রকৃতি ও মানুষ সম্পর্কে উচ্ছ্বসিত হলেও রাজনীতি নিয়ে স্পিকটি নট ছিলেন ‘কালা’ নায়ক। সাফ জানিয়ে দিয়েছেন, রাজনীতি নয়, শুটিং করতে এসেছেন তিনি।

এদিকে পর্যটনমন্ত্রীর দাবি, ‘‘পাহাড়ে যে শান্তি ফিরেছে তার সবচেয়ে বড় উদাহরণ রজনীকান্তের মত নায়কের এখানে জীবন্ত কিংবদন্তীর একানে শুটিং করতে আসা। সরকারের পক্ষ থেকে ওঁদের সবরকম সহায়তা করা হবে।’’ হোটেল ও গাড়ির অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রসঙ্গে গৌতম দেব বলেন, ‘‘আমি ভাড়া বেশি নেওয়ার বিষয়টি শুনেছি। জেলা প্রশাসনকে এ ব্যাপারে দেখতে বলা হয়েছে। পরবর্তীতে হোটেল মালিকদের নিয়ে আলোচনায় বসা হবে।’’

শুটিং করার জন্য গত ৬ জুন পাহাড়ে এসেছেন রজনীকান্ত। ৪০ দিন এখানে থাকার কথা রয়েছে তাঁর।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: District authority asked to check extra fare in darjeeling amid shooting of rajnikanth film says minister bengali

Next Story
Shujaat Bukhari killed: সম্ভাব্য জঙ্গি হানার শিকার রাইজিং কাশ্মীরের সম্পাদক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com