বড় খবর

‘৪-৫ জন মিলে এই করলে বোঝাই যাচ্ছে…’, বিধানসভায় ‘জয় শ্রীরাম’ স্লোগান প্রসঙ্গে মমতা

‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে বাজেট অধিবেশন থেকে ওয়াক আউট করে বিজেপি বিধায়করা। পাল্টা ‘জয় বাংলা’ ধ্বনি দেন শাসক শিবিরের বিধায়করা।

বিধানসভায় জিরবিহীন ঘটনা। বাজেট বক্তৃতা শুরু হতেই না হতেই বিজেপি বিধায়কদের হইহট্টগোলের জেরে বক্তৃতা থামিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। চেঁচামেচির মধ্যে বাজেটের মত গুরুত্বপূর্ণ বিষয় বিধানসভায় বক্তব্য পেশ সম্ভব নয় বলে উষ্মা প্রকাশ করেন তিনি। বেশ কিছুক্ষণ হইহট্টগোল চললেও পরে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। অধিবেশন কক্ষ ত্যাগ করে বাইরে বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা।

স্পিকার মুখ্যমন্ত্রীকে বাজেট বক্তৃতার অনুমতি দিতেই বিজেপিরর পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গার নেতৃত্বে ওয়েলে নেমে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি বিধায়করা। বারবার স্পিকারের হুঁশিয়ারি সত্ত্বেও থামেননি তাঁরা। কড়া পদক্ষেপের কথা বলে মনোজ টিগ্গাকে বারবার সতর্ক করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ঘটনায় মুখ্যমন্ত্রীর বাজেট বক্তৃতার তাল কাটে।

আরও পড়ুন- Bengal Budget: দুয়ারে ভোট, বাজাটে দরাজ হস্ত মমতা, কী ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী?

পরে ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে বাজেট অধিবেশন থেকে ওয়াক আউট করে বিজেপি বিধায়করা। পাল্টা ‘জয় বাংলা’ ধ্বনি দেন শাসক শিবিরের বিধায়করা। বিজেপি বিধায়করা কক্ষ ত্যাগ করলে ফের বলতে ওঠেন মুখ্যমন্ত্রী। বাজেট পড়ার আগে বলেন, ‘আমি নিজেই ৫টা রেল বাজেট পেশ করেছি। বাজেটে সময়ে কেউ কোনও কথা বলে না। বিজেপি এই সদস্যরা কিছু জানে না। বিতর্ক করন, আলোচনায় অংশ নিন। তা না করে ৪-৫ জন মিলে এই করলে বোঝাই যাচ্ছে কী অবস্থা হবে।’

অর্থমমন্ত্রীর বদলে কেন মুখ্যমন্ত্রী পেশ করছেন বাজেট? এই প্রশ্ন তুলেছে গেরুয়া বাহিনী। পাশাপাশি রাজ্যপালের ভাষণ ছাড়া বাজেট অধিবেশন শুরুর প্রতিবাদও করেন তাঁরা।

মুখ্যমন্ত্রীর বাজেট বক্তব্য আগেই বয়কট করার কথা জানিয়েছিল কংগ্রেস-বাম বিধায়করা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Doing this with 4 5 people means mamata in the context of the slogan jay sriram in the assembly

Next Story
বন সহায়ক পদে নিয়োগ ‘কারসাজি’, তদন্তে ছাড়পত্র মমতা মন্ত্রিসভার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com