বড় খবর

পলাতক হীরে ব্যবসায়ী মেহুল চোকসিকে জামিন দিল ডমিনিকার আদালত

Mehul Choksi: সোমবার ক্যারিবিয়ান আদালত তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে তাঁকে অ্যান্টিগা-বারবুডায় ফেরত যাওয়ার অনুমতি দিয়েছে।

PNB Fraud, Dominica, Mehul Choksi
সম্প্রতি মেহুল চোকসির এই ছবি প্রকাশিত হয়েছে।

পলাতক হীরে ব্যবসায়ী মেহুল চোকসিকে জামিন দিল ডমিনিকার আদালত। সোমবার ক্যারিবিয়ান আদালত তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে তাঁকে অ্যান্টিগা-বারবুডায় ফেরত যাওয়ার অনুমতি দিয়েছে। এর ফলে প্রত্যর্পণ মামলায় ধাক্কা খেলেন ভারতীয় তদন্তকারীরা। ১৩ হাজার কোটি টাকার পিএনবি দুর্নীতি মামলায় অভিযুক্ত চোকসির প্রত্যর্পণের জন্য ডমিনিকার আদালতের দ্বারস্থ হয়েছিল ভারতীয় এজেন্সি। সব পরিশ্রম জলে গেল তাঁদের।

চোকসির ভারতীয় নাগরিক হওয়ার প্রমাণ দাখিল করেছিলেন তদন্তকারীরা। কিন্তু ২০১৭ সালে অ্যান্টিগার নাগরিকত্ব গ্রহণ করেছেন বলে আদালতে প্রমাণ দেন চোকসির আইনজীবী। অ্যান্টিগা সরকারও জানিয়ে দিয়েছিল, চোকসিকে আর সেই দেশে আসার অনুমতি দেওয়া হবে না, তাঁকে বরং ভারতের হাতে তুলে দেওয়া হবে।

অ্যান্টিগার সংবাদমাধ্যম সূত্রে খবর, চোকসিকে মেডিক্যাল গ্রাউন্ডে জামিন দেওয়া হয়েছে যাতে তিনি অ্যান্টিগায় ফিরে চিকিৎসা করাতে পারেন। চোকসির আইনজীবী বিজয় আগরওয়াল জামিনের খবরটি নিশ্চিত করে জানিয়েছেন, ডমিনিকা আদালত অবশেষে মানবিক খাতিরে চিকিৎসা পরিষেবা নেওয়ার অধিকার প্রদান করেছে আমার মক্কেলকে। সমস্ত এজেন্সির চক্রান্ত ধোপে টেকেনি। ধূর্ত শেয়ালদের মুখ পুড়েছে।

আরও পড়ুন মেহুল চোকসির প্রত্যর্পণের নথি নিয়ে ভারত বিশেষ বিমান পাঠিয়েছে ডোমিনিকায়, দাবি অ্যান্টিগার প্রধানমন্ত্রীর

অ্যান্টিগার সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ২৩ জুলাই জামিনের আবেদন শুনানি হওয়ার কথা ছিল, তবে গতকালই শুনানি হয়। চোকসির আইনজীবীরা আদালতে আবেদন জানান, তাঁদের মক্কেল স্নায়ুর রোগে ভুগছেন। তাই তাঁকে অ্যান্টিগায় চিকিৎসার জন্য নিয়ে যেতে হবে। ডমিনিকায় ইস্টার্ন ক্যারিবিয়ান হাইকোর্ট চোকসিকে জামিন দেওয়ার সঙ্গে সঙ্গে ১০ হাজার ইস্টার্ন ক্যারিবিয়ান ডলারের ব্যক্তিগত বন্ড জমা দিতে বলেছে। চিকিৎসার পরই তাঁকে ডমিনিকায় ফেরত আসার নির্দেশ দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dominican court grants mehul choksi bail allows him to go to antigua

Next Story
ডিজেল অগ্নিমূল্য, ডোঙা নিয়েই জমিতে নেমে পড়লেন বিধায়ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com