ডোরস্টেপ প্রকল্পে আরও জোর কেজরির

দিল্লিতে গত সপ্তাহেই আম আদমির সুবিধার্থে অভিনব ডোরস্টেপ প্রকল্পের সূচনা করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এবার সেই প্রকল্পে কর্মী সংখ্যা বাড়ানোর নির্দেশ দিলেন তিনি।

By: New Delhi  Published: September 17, 2018, 12:08:21 PM

সবে সে রাজ্যে নজিরবিহীন প্রকল্পের সূচনা করেছে সরকার। এক সপ্তাহের মধ্যেই সেই প্রকল্প যাতে আরও ভালভাবে আম আদমির কাছে পৌঁছে দেওয়া যায়, তার জন্য এবার আরও উদ্যোগ নিল দিল্লির আম আদমি পার্টি সরকার। দিল্লিতে গত সপ্তাহেই আম আদমির সুবিধার্থে অভিনব ডোরস্টেপ প্রকল্পের সূচনা করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এবার সেই প্রকল্পে কর্মী সংখ্যা বাড়ানোর নির্দেশ দিলেন তিনি। শুধু তাই নয়, হেল্পলাইন নম্বরের সংখ্যাও আরও বাড়ানোর কথা বলেছেন কেজরিওয়াল।

ডোরস্টেপ প্রকল্পের জন্য সোমবার থেকে ৬০০ জন টেলি অপারেটর থাকছেন, যাঁরা সমস্ত ফোন কল সামলাবেন। ফোন কলের জন্য থাকছে ৩০০টি লাইন। রবিবার এমনটাই ঘোষণা করা হয় দিল্লি সরকারের তরফে। এতদিন ডোরস্টেপ প্রকল্পের হেল্পলাইনের জন্য ২০০টি লাইন ছিল। যেখানে ফোন কলের দায়িত্বে রাখা হয়েছিল ১৫০ জন অপারেটরকে। সেই সংখ্যা একধাপে বাড়াল আম আদমি পার্টি সরকার।

আরও পড়ুন, হরিয়ানা গণধর্ষণ কাণ্ডের মূল অভিযুক্ত গ্রেফতার, এখনও ফেরার সেনাকর্মী সহ ২

ডোরস্টেপ প্রকল্প নিয়ে গত শনিবার বিশেষ পর্যালোচনা বৈঠক করেন কেজরিওয়াল। পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন যে, ফোন লাইন ও টেলি অপারেটরদের সংখ্যা বাড়াতে হবে। ডোরস্টেপ প্রকল্পের জন্য টেলি অপারেটররা দুটো শিফটে কাজ করবেন বলে জানিয়েছেন রাজ্যের আরেক মন্ত্রী কৈলাশ গেহলত।

ডোরস্টেপ প্রকল্প কী?
সরকারি সুবিধা ঘরের দরজায় পৌঁছে দিতেই এই অভিনব প্রকল্পের সূচনা করেছেন কেজরিওয়াল। অর্থাৎ সরকারি অফিসে গিয়ে দীর্ঘ সময় ধরে আর অপেক্ষা করতে হবে না। বাড়িতেই সরকারি সুবিধা পাবেন বাসিন্দারা। মোট ৪০টি সরকারি পরিষেবা এবার দিল্লিবাসীরা ঘরে বসেই পেতে পারবেন।এজন্য তাঁদের গুণতে হবে ৫০ টাকা। জন্ম, বিয়ে, তফশিলি জাতি-উপজাতির শংসাপত্র, ড্রাইভিং লাইসেন্স, রেশন কার্ড এই প্রকল্পের মাধ্যমে সরাসরি পৌঁছে যাবে ঘরের দরজায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Doorstep scheme cm arvind kejriwal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement