বড় খবর

করোনিল ‘বুজরুকি’ ছাড়া আর কিছু না! স্বাস্থ্যমন্ত্রীর উপর ক্ষুব্ধ চিকিৎসকরা

পতঞ্জলির করোনিল ওষুধের প্রচার করে এবার বিতর্কে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।

পতঞ্জলির করোনিল ওষুধের প্রচার করে এবার বিতর্কে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।

পতঞ্জলির করোনিল ওষুধের প্রচার করে এবার বিতর্কে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে মন্ত্রীর কাছে জবাবদিহি চেয়েছেন জাতীয় সভাপতি ডা. জে এ জয়ালাল। তিনি বলেছেন, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে বিবৃতি জারি করে জানাতে হবে, তিনি করোনিলের প্রচার করেছেন না। করোনিল এবং পতঞ্জলির কর্ণধার বাবা রামদেবের দাবি নিয়ে চরম অসন্তুষ্ট চিকিৎসক মহল।

যদিও করোনিলের উদ্বোধনে যাওয়ার ঘটনাকে সমর্থন করছে দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশন। বাবা রামদেবের সংস্থার দাবি, করোনিল ১০০ শতাংশ করোনা রোগীকে সারিয়ে তুলবে। তাতেই ক্ষুব্ধ চিকিৎসকরা। ডা. জয়ালাল ক্ষোভ প্রকাশ করে একে বুজরুকি বলেছেন। জানিয়েছেন, সাড়ে তিন লক্ষ চিকিৎসকের মতে, এটি অবৈজ্ঞানিক। বিজ্ঞানে করোনার চিকিৎসার জন্য যে বিধি রয়েছে তাতে করোনিলের কোনও কার্যকারিতা নেই।

এর আগে পতঞ্জলির গ্রুপের বিরুদ্ধে করোনিলের ক্লিনিক্যাল ট্রায়ালের পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছিব আইএমএ। উল্টোদিকে দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশন আবার আইএমএ-র নিন্দা করে বলে, ভিত্তিহীন মন্তব্য করা হচ্ছে কেন্দ্রীয় মন্ত্রী হর্ষ বর্ধনের বিরুদ্ধে। তিনি মন্ত্রী হিসাবে করোনিলের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়েছিলেন। আধুনিক চিকিৎসার ডাক্তার হিসাবে নন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dr harsh vardhan should say he is not endorsing patanjalis coronil ima

Next Story
‘MSP বাড়াতে উদ্যোগ নিয়েছে ভারত সরকার’, কৃষি আইনের সমর্থনে ঘুরিয়ে ট্যুইট মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com