scorecardresearch

বড় খবর

সিএএ বিরোধিতায় কড়া পদক্ষেপ, জাতীয় নিরাপত্তা আইনে অভিযুক্ত যোগীরাজ্যের চিকিৎসক

গত বছর ডিসেম্বরে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় বক্তৃতা দেন ওই চিকিৎসক।

kafeel khan, কাফিল খান, কাফিল খানের খবর, জাতীয় নিরাপত্তা আইনে অভিযুক্ত কাফিল খান, kafeel khan nsa, nsa against kafeel khan, kafeel khan aligarh speech, কাফিল খান আলিগড় বিশ্ববিদ্যালয়, উত্তরপ্রদেশের চিকিৎসক, kafeel khan amu, kafeel khan caa protests, সিএএ
মুম্বইয়ে গ্রেফতার করা হয় কাফিল খানকে। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

সিএএ বিরোধী মন্তব্যের অভিযোগে কড়া পদক্ষেপ করল প্রশাসন। জাতীয় নিরাপত্তা আইনে অভিযুক্ত করা হল উত্তরপ্রদেশের চিকিৎসক কাফিল খানকে। গত বছর ডিসেম্বরে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় বক্তৃতা দেন কাফিল। সেই অভিযোগেই এহেন পদক্ষেপ বলে জানা যাচ্ছে। উল্লেখ্য, যোগীরাজ্যের গোরখপুরের বিআরডি মেডিক্যাল কলেজে শিশু মৃত্যুর ঘটনায় ২০১৭ সালে তাঁকে সাসপেন্ড করা হয়েছিল।

আরও পড়ুন: ‘গান্ধীজি ভগত সিংকে বাঁচানোর খুব চেষ্টা করেন নি’, বললেন দেশের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা

গত মাসে মুম্বই বিমানবন্দর থেকে কাফিল খানকে গ্রেফতার করেছিল উত্তপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। মুম্বই সেন্ট্রালে সিএএ ও এনআরসি বিরোধী কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে তাঁকে গ্রেফতার করা হয়। গত সপ্তাহে উত্তরপ্রদেশে কাফিলকে নিয়ে আসে বিশেষ তদন্তকারী দল।

আরও পড়ুন: ‘আসামের সব মাদ্রাসা এবং সংস্কৃত টোল বন্ধ করব’, আসামের শিক্ষামন্ত্রীর মন্তব্যে চাঞ্চল্য

পুলিশের তরফে জানানো হয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও আরএসএস সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন কাফিল। সিএএ বিরোধিতায় ভাষণ দিতে গিয়ে কাফিল ধর্মীয় বিভেদের কথা বলেছেন বলেও অভিযোগ উঠেছে। সাম্প্রদায়িক ইস্যুতে উত্তেজনা তৈরির চেষ্টা করেছিলেন বলে অভিযোগ করা হয়েছে কাফিল খানের বিরুদ্ধে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Dr kafeel khan caa nsa up