scorecardresearch

বড় খবর

‘মদ্যপান করুন, গুটখা খান, কিন্তু…’ বিজেপি সাংসদের মন্তব্যে জোর শোরগোল

বক্তব্য ভাইরাল হতেই হইচই।

‘মদ্যপান করুন, গুটখা খান, কিন্তু…’ বিজেপি সাংসদের মন্তব্যে জোর শোরগোল
মোদীর অস্বস্তি?

ফের বিতর্কে মধ্যপ্রদেশের রেওয়া লোকসভার বিজেপি সাংসদ জনার্দন মিশ্র। এবার জল সংরক্ষণের গুরুত্ব বোঝাতে গিয়ে বেফাঁস মন্তব্য করলেন পদ্ম দলের এই সাংসদ। যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

নিজের সংসদীয় এলাকায় জল-জীবন মিশনের একটি অনুষ্ঠানে জনার্দন মিশ্র বলেছেন, ‘জমির জল শুকিয়ে যাচ্ছে, এটিকে বাঁচাতে হবে। মদ্যপান করুন, গুটখা খান, ধূমপান করুন বা থিনারের গন্ধ শুকুন বা আয়োডেক্ট নিন। কিন্তু জল সংরক্ষণের গুরুত্ব বুঝুন।’ জনার্দনের এই মন্তব্যের ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে।

পাশাপাশি ওই অনুষ্ঠানে সাংসদ বলেছেন, ‘মাটির নিচে জল নেই। প্রতি বছর ভূগর্ভস্থ জলস্তর কমছে, কারণ আমরা যতটা জল সংরক্ষণ করি তার চেয়ে বেশি ব্যবহার করি। আমরা আবার মাটিতে জল ফেলছি না। ফলে ভূর্ভস্থ জল কমছে।’

জল সংরক্ষণে অর্থ ব্যয় করলেই এর গুরুত্ব উপলব্ধি করা যাবে বলে মনে করেন সাংসদ। জনার্দন মিশ্র বলেছেন, ‘আপনি যখন জল সংরক্ষণে অর্থ ব্যয় করবেন তখনই আপনি জল সংরক্ষণের মূল্য বুঝতে পারবেন। তিনি বলেছেন, ‘তোমার যত খুশি টাকা খরচ করো, আমার কোন আপত্তি নেই, গুটখা চিবিয়ে খাও, মদ্যপান করুন বা থিনারের গন্ধ শুকুন, যা খুশি করো। ব্যক্তিগত কাজে বা ধর্মীয় কাজে অর্থ ব্যয় করুন কিন্তু জলের গুরুত্ব বুঝুন। কোনও সরকার জলে কর মকুবের কথা বললে আপনারা পাল্টা বলবেন, আমরা জলের জন্য কর দেব। বদলে ইলেকট্রিক বিল সহ অন্য সব কর মকুব করুন।’

এর আগে গত সেপ্টেম্বরে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায় যে, সাংসদ জনার্দন মিশ্র খালি হাতে নিজের সংসদীয় এলাকারএকটি বালিকা বিদ্যালয়ে শৌচালয় পরিষ্কার করছেন তিনি। তার আগে, মিশ্রের আরেকটি বিবৃতি বিতর্কের সূত্রপাত করেছিল। যখন তিনি বলেছিলেন যে, যদি একজন ব্যক্তির ১৫ লাখ টাকার বেশি অর্থের জন্য দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হয় তবেই তার সঙ্গে যোগাযোগ করা উচিত।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Drink alcohol chew tobacco but says bjp mp janardan mishra