বড় খবর

গাঢ় কুয়াশায় মুখ ঢাকল দিল্লি, দেরিতে ৫৩০টিরও বেশি বিমান, বাতিল ৪

রবিবারের সকাল থেকেই দিল্লির বাতাসের গুণগত মাপ পরিমাপের সূচক পৌঁছেছে ‘সংকটজনক’ অবস্থায়।

ভয়ঙ্কর কুয়াশায় ঢেকেছে দিল্লি। এক্সপ্রেস ফোটো- প্রবীণ খান্না
শীত পড়তেই কুয়াশার চাদরে ঢাকল দিল্লির আকাশ। যে সে কুয়াশা নয়, একেবারে গাঢ় কুয়াশার চাদরে ঢেকেছে রাজধানী ও তার পার্শ্ববর্তী এলাকা। পরিস্থিতি এতোটাই গুরুতর যে দৃশ্যমানতা নেমে গেল শূন্যতে। রবিবারের সকাল থেকেই দিল্লির বাতাসের গুণগত মাপ পরিমাপের সূচক পৌঁছেছে ‘সংকটজনক’ অবস্থায়।

ব্যাহত রেল পরিষেবা। এক্সপ্রেস ফোটো- অমিত মেহরা

দিল্লির এই আশঙ্কাজনক অবস্থার কারণে দেরিতে উড়ছে ৫৩০টিরও বেশি উড়ান, ঘুড়িয়ে দেওয়া হয়েছে ১৬টি বিমান, বাতিল হয়েছে ৪টি বিমান। যেখানে বলা হয়েছে ক্যাট থ্রি অবস্থায় বিমানবন্দরে বিমান উড়ান পরিষেবা চালানো হচ্ছে। ইন্ডিগো সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, “উত্তর ভারতে ঘন কুয়াশার কারণে সারা ভারত জুড়েই আমাদের উড়ানগুলি প্রভাবিত হয়েছে। আমরা প্রতি মুহুর্তে পরিস্থিতি পর্যালোচনা করে চলেছি এবং আমাদের সোশাল মিডিয়াতে রিয়েল টাইম আপডেট দিতে থাকব।”

দৃশ্যমানতা পৌঁছেছে শূন্যে। এক্সপ্রেস ফোটো- অমিত মেহরা

বিমানের পাশাপাশি ব্যাহত রেল পরিষেবাও। প্রায় ত্রিশটি ট্রেন চলছে দেরি করে। দিল্লি ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস চলছে সাড়ে সাত ঘন্টা দেরিতে। উল্লেখ্য, সোমবার রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২.৬ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশার সঙ্গে শীতের তীব্র দাপট এবং কনকনে হাওয়ায় ক্রমশই অসহনীয় হয়ে উঠছে নাগরিক জীবন। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, অন্তত আরও দু’দিন চলবে শীতের এই ভয়ঙ্কর দাপট।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Due to heavy fog in delhi 530 flights delayed 16 diverted and 4 cancelled

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com