বড় খবর

নির্বাচনী প্রচারে ‘ব্যস্ত’ প্রধানমন্ত্রী, কৃষকদের সমস্যা নিয়ে চিঠি লিখলেন দুষ্মন্ত চৌটালা

বিজেপির জোটশরিক জেজেপির নেতার এই চিঠি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি

বিক্ষোভরত কৃষকদের সঙ্গে আলোচনা করে সৌহার্দ্যপূর্ণ সমাধানের রাস্তা বের করুন। এই আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন হরিয়ানার উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালা। বিজেপির জোটশরিক জেজেপির নেতার এই চিঠি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। যেই সময়ে বাংলায় নির্বাচনী প্রচারে ব্যস্ত প্রধানমন্ত্রী, তখনই কৃষকদের সমস্যা সমাধানে তাঁর দৃষ্টি আকর্ষণ করলেন দুষ্মন্ত।

গত ১৫ এপ্রিল লেখা এই চিঠিতে দুষ্মন্তের আর্জি, তিন চারজন শীর্ষ মন্ত্রীর নেতৃত্বে কমিটি গঠন করে কৃষকদের সঙ্গে আলোচনায় বসার জন্য। তাঁর মতে, সব সমস্যার সমাধান সম্ভব আলোচনার মাধ্যমে। তিনি লিখেছেন, “আমাদের অন্নদাতারা দিল্লি সীমান্তে রাস্তায় বসে রয়েছেন দীর্ঘদিন ধরে। কেন্দ্রের তিনটি কৃষি আইনের প্রতিবাদে বিক্ষোভ করছেন। ১০০ দিনেরও বেশি হয়ে গিয়েছে আন্দোলনের। এবার এটা গুরুত্ব সহকারে দেখা হোক।”

প্রসঙ্গত, শুক্রবারই সমস্ত কৃষকদের আন্দোলন তুলে নেওয়ার জন্য আর্জি জানান হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার। কোভিডের কথা মাথায় রেখে সবাইকে বাড়ি ফেরার পরামর্শ দেন তিনি। তিনি বলেন, “প্রতিবাদ জানানো তাঁদের গণতান্ত্রিক অধিকার। কিন্তু একটি বাস স্ট্যান্ডে ১৭-১৮ জন কৃষক কোভিড পজিটিভ হয়েছেন। এভাবে চলতে থাকলে সংক্রমণ মারাত্মক আকার নেবে।”

উল্লেখ্য, গত ২২ জানুয়ারি শেষবার আলোচনায় বসেছিলেন কৃষক নেতারা এবং কেন্দ্র। তারপর ৮৫ দিন অতিক্রান্ত, কোনও রফাসূত্র বের করার চেষ্টা হয়নি দুতরফে। এবার মোদীকে চিঠি লিখে ইস্যুকে ফের নজরে আনলেন জোটশরিক।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dushyant chautala writes to pm modi says resume talks with farmers

Next Story
উপচে পড়ছে কবর, মৃতের স্তুপ শ্মশানে! করোনাকালে দেশের চিত্র এটাই?coronavirus, covid-19, corona death, covid death
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com