বড় খবর

ছেঁড়া জিন্স মন্তব্য বিতর্ক, স্বামীর পাশেই দাঁড়ালেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর স্ত্রী

মুখ্যমন্ত্রী ভুল কিছু বলেননি বলে জানালেন তাঁর স্ত্রী রশ্মি ত্যাগী।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত।

মেয়েদের ছেঁড়া জিনস বিতর্কে এবার উত্তরাখণ্ডের নয়া মুখ্যমন্ত্রীর বক্তব্যকেই সমর্থন করলেন তাঁর স্ত্রী। তিরথ সিং রাওয়াতের বিতর্কিত মন্তব্যের জেরে দেশজুড়ে উত্তাল পরিস্থিতি। মহিলারা তীব্র নিন্দা করেছেন একজন মুখ্যমন্ত্রীর এমন বয়ানের। সেইসঙ্গ জয়া বচ্চন থেকে শুরু করে মহুয়া মৈত্রর মতো বিরোধী দলের সাংসদরাও তিরথ সিংকে ভর্ৎসনা করেছেন। কিন্তু মুখ্যমন্ত্রী ভুল কিছু বলেননি বলে জানালেন তাঁর স্ত্রী রশ্মি ত্যাগী।

মুখ্যমন্ত্রী-ঘরনির দাবি, তিরথ সিং যে মন্তব্য করেছিলেন তার ভুল ব্যাখ্যা হচ্ছে। একটি ভিডিও বার্তায় তিনি দাবি করেছেন, “দেশ ও সমাজ গঠনে মহিলাদের ভূমিকা অনস্বীকার্য। কিন্তু এটা তাঁদের দায়িত্ব যে দেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে রক্ষা করা। নিজেদের পোশাক, নিজেদের পরিচয়কে সুরক্ষিত করা।” প্রসঙ্গত, রাওয়াত গত মঙ্গলবার একটি অনুষ্ঠানে মন্তব্য করেন, মহিলারা ছেঁড়া জিন্স পরে সমাজে কী বার্তা দেন এবং সন্তানদের কী মূল্যবোধ শেখাবেন তা সত্যি ভাবার বিষয়।

এই মন্তব্যের পরই মহিলারা তীব্র নিন্দা করেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর। রাওয়াতের মতে, মূল্যবোধের অভাবে আজকাল যুব সম্প্রদায়ের মধ্যে অদ্ভূত পোশাক পরিধানের স্টাইল দেখা যাচ্ছে। তাঁরা ছেঁড়া জিন্স পরে হাঁটু দেখিয়ে কী বোঝাতে চান, মহিলাদের মধ্যে এই ফ্যাশন সবচেয়ে বেশি দেখা যাচ্ছে। তাঁর দাবি, নবীন প্রজন্ম বাজারে গিয়ে ছেঁড়া জিন্স খোঁজে, আর সেটা না পেলে নিজেরাই ছিঁড়ে নেন কাঁচি দিয়ে।

এদিকে, তিরথ সিংকে একহাত নিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীকে তিনি ‘নির্লজ্জ ব্যক্তি’ বলে আক্রমণ শানিয়েছেন টুইটারে। মহুয়া লেখেন, “সিএম সাহেব, যখন আপনাকে দেখি তখন উপর নিচে, সামনে পিছনে নির্লজ্জ একজন ব্যক্তিকেই দেখতে পাই।”

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Duty of women to save cultural heritage uttarakhand cms wife defends ripped jeans remark

Next Story
ভ্যাকসিন নিয়ে সন্দেহ প্রকাশ করার কিছু নেই, করোনা ঝড়ের আবহে আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীরUP, Corona India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com