আসামে ভূমিকম্প, কাঁপল বাংলাও

এ রাজ্যের বিভিন্ন জেলায় অনুভূত হয় কম্পন। আতঙ্কে ঘর ছেড়ে বাইরে বেরিয়ে আসেন মানুষ। রিখটার স্কেলে এর তীব্রতা ধরা পড়ে ৫.৫।

By: Kolkata  Sep 12, 2018, 11:10:04 AM

আজ সকাল ১০.২০ তে উত্তর পূর্বাঞ্চল এবং পশ্চিমবঙ্গের নানা জায়গায় জোরালো ভূমিকম্প অনুভূত হয়। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, ভূমিকম্পের কেন্দ্রস্থল আসামের কোকরাঝার জেলা। রিখটার স্কেলে এর তীব্রতা ধরা পড়ে ৫.৫। খবর অনুযায়ী, বাংলাদেশের কিছু জায়গায়ও কম্পন টের পাওয়া গেছে, তবে এ সম্বন্ধে এখনও বিস্তারিত জানা যায় নি। ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কী না তাও এখনো সঠিক জানা যায় নি।

এর আগে আজই মৃদু ভূমিকম্প অনুভূত হয় জম্মু কাশ্মীর এবং হরিয়ানাতেও। সকাল ৫.৪৩ মিনিটে হরিয়ানার ঝাজ্জরে ৩.১ মাত্রার ভূমিকম্প ধরা পড়ে, ওদিকে সকাল ৫.১৫ মিনিটে রিখটার স্কেলে ৪.৬ তীব্রতার কম্পন টের পাওয়া যায় জম্মু কাশ্মীরে।

এদিকে এ রাজ্যের বিভিন্ন জেলায় অনুভূত হয় কম্পন। আতঙ্কে ঘর ছেড়ে বাইরে বেরিয়ে আসেন মানুষ। কোচবিহার, জলপাইগুড়ি, মুর্শিদাবাদ, মালদা, দার্জিলিং, কালিম্পং, শিলিগুড়িতেও ভূমিকম্প। ভূপৃষ্ঠ থেকে ১৩ কিমি গভীরে কম্পন হয়েছে। ঝাড়খন্ড, বিহার, এমনকি মায়ানমারও বাদ পড়লনা। রাজ্যে উত্তরবঙ্গে বেশি অনুভূত হয়েছে কম্পন। প্রায় ২৫ সেকেন্ড স্থায়ীত্ব ছিল ভূমিকম্পের।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest General News in Bengali.


Title: Kolkata earthquake: আসামে ভূমিকম্প, কাঁপল বাংলাও

Advertisement

ট্রেন্ডিং