‘ভোট যন্ত্রে গণ্ডগোল হলে তার দায় নির্বাচন কমিশনের’, বললেন মমতা

ঝাড়খণ্ড থেকে বহিরাগতদের নিয়ে এসে সিপিএম এবং বিজেপি হাতে হাত মিলিয়ে জঙ্গল মহলে অশান্তি তৈরি করছে বলেও অভিযোগ জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী

By: Kolkata  Updated: November 29, 2018, 10:03:34 AM

মধ্যপ্রদেশ ইভিএম-এর সমস্যা প্রসঙ্গে মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, ভোট মেশিনে যান্ত্রিক ত্রুটির দায় নিতে হবে নির্বাচন কমিশনকে। আগামী মাসে রাজধানীতে বিরোধী দলের বৈঠকে অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে এই নিয়ে আলোচনার সম্ভাবনাও জানালেন মমতা।

“আমার কাছে খবর আছে মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে ইভিএম ঠিক মতো কাজ করেনি। এসব চালাকি আমরা বুঝি। ইভিএম এবং ভিভিপিএটি যন্ত্রে গণ্ডগোল করলে নির্বাচন কমিশনকেই দায়িত্ব নিতে হবে। আগামী মাসে দিল্লিতে বিরোধী দলের বৈঠকে এই প্রসঙ্গ তুলব আমি। আজকাল কী হচ্ছে, সব কিছুর প্রমাণ আমার কাছে আছে”, বললেন মমতা।

আরও পড়ুন, রাম রাজনীতির বিরুদ্ধে লড়াইয়ে মমতার ‘নেতা’ মা দুর্গা

বুধবার ঝাড়খণ্ড থেকে বহিরাগতদের নিয়ে এসে সিপিএম এবং বিজেপি হাতে হাত মিলিয়ে জঙ্গল মহলে অশান্তি তৈরি করছে বলেও অভিযোগ জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। “ঝাড়খণ্ড থেকে মাথায় গেরুয়া ফেট্টি বেঁধে এখানে চলে আসছে। লাল শার্ট বদলে গেরুয়া হয়ে যাচ্ছে। রাম আর বাম এক হয়ে যাচ্ছে”। অদূর ভবিষ্যতেই ঝাড়খণ্ড, আসাম এবং ওড়িশাতেও লোকসভা এবং বিধানসভা নির্বাচন লড়বে তৃণমূল, জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপির রথযাত্রার পরের দিন নিজের দলের সদস্যদের ওই একই পথ দিয়ে শুদ্ধি মিছিল বের করার আহ্বান জানিয়েছেন তৃণমূল প্রধান।  বলেছেন, “ওরা আপনাদের তাতানোর চেষ্টা করবে, কিন্তু ফাঁদে পা দেওয়া চলবে না। আমরা ‘পবিত্র যাত্রা’র আয়োজন করব। ওদের রথযাত্রা রাস্তাঘাটকে অপবিত্র করে তুলবে। ওরা রথে চেপে যাবে। আর আমরা মানুষের সঙ্গে রাস্তায় নামব”।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ec should take responsibilty if voting machines malfunction says mamata banerjee

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X