scorecardresearch

বড় খবর

দিল্লির মদ কেলেঙ্কারি নিয়ে তৎপর ইডি! হায়দ্রাবাদ, পাঞ্জাবের ৩৫টি স্থানে হানা

ইডির অভিযান নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লির মদ কেলেঙ্কারি নিয়ে তৎপর ইডি! হায়দ্রাবাদ, পাঞ্জাবের ৩৫টি স্থানে হানা
দিল্লির মদ কেলেঙ্কারিতে আবারও তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)

দিল্লির মদ কেলেঙ্কারিতে আবারও তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। দিল্লি ছাড়াও, কেন্দ্রীয় তদন্ত সংস্থার আধিকারিকরা হায়দরাবাদ, পাঞ্জাবের ৩৫ টি জায়গায় অভিযান চালিয়েছে বলে খবর। দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার বাড়ি এবং ব্যাঙ্ক লকারে তল্লাশি সহ অতীতেও এই মামলায় সিবিআই এবং ইডি অভিযান চালিয়েছে। মদ কেলেঙ্কারি মামলায় গ্রেফতার করা হয়েছে বিজয় নায়ার ও সমীর মহেন্দ্রুকে।

সূত্র মারফৎ খবরে প্রকাশ কেন্দ্রীয় তদন্ত সংস্থা দিল্লির মদ কেলেঙ্কারির সঙ্গে অন্ধ্রপ্রদেশ ও পাঞ্জাবের যোগসূত্রের হদিশ পেয়েছে। তাই এখন সেইসব স্থানে অভিযান চালিয়ে আরও বিস্তারিত তদন্তের চেষ্টা চালাচ্ছে। ইডি সূত্রে খবর সমীর মহেন্দ্রুকে জিজ্ঞাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। একাধিক রাজনৈতিক নেতা, মদ ব্যবসায়ী ও প্রশাসনিক আধিকারিকদের বাড়িতে অভিযান চালানো হচ্ছে বলে জানা গিয়েছে।

এলজির সুপারিশের ভিত্তিতে, সিবিআই দিল্লিতে মদ নীতিতে কেলেঙ্কারির অভিযোগে একটি মামলা দায়ের করে। পরে এই ঘটনার তদন্তও শুরু করে ইডিও। এই মামলায় উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে প্রধান অভিযুক্ত বলে দাবি করে তদন্তকারী সংস্থাগুলি। ইতিমধ্যেই সিসোদিয়ার বাড়িতে হানা দিয়েছে সিবিআই। তার ব্যাঙ্ক লকারেও তল্লাশি চালানো হয়।

আরও পড়ুন: [ উইঘুর মুসলিমদের উপর ‘অত্যাচার’, রাষ্ট্রসংঘের মঞ্চে চিনের বিরুদ্ধে গেল না ভারত ]

ইডির অভিযানে প্রতিক্রিয়া জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবারও মনীশ সিসোদিয়াকে ক্লিন চিট দিলেন তিনি। কেজরিওয়াল লিখেছেন, “৫০০ টিরও বেশি অভিযান, ৩ মাস ধরে সিবিআই এবং ইডি আধিকারিকরা ২৪ ঘন্টা কাজ করছেন মনীশ সিসোদিয়ার বিরুদ্ধে প্রমাণ জোগাড় করতে। কিছুই তাঁরা খুঁজে পায়নি। কারণ কোন দুর্নীতিই হয়নি। নোংরা রাজনীতির পরিচয় দিচ্ছে বিজেপি। এমন কাজে দেশের উন্নতি হবে কী করে”?

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ed action in delhi liquor scam raids at 35 places including hyderabad punjab