scorecardresearch

বড় খবর

চার্জশিট বিতর্কে বুধবার বিধানসভায় হাজিরা ED-CBI-র! অধ্যক্ষকে সংস্থার জবাবি চিঠি

ED-CBI: নারদা-কাণ্ডে দুই মন্ত্রী এবং এক বিধায়কের বিরুদ্ধে চার্জশিট বিতর্কে দুই কেন্দ্রীয় সংস্থাকে বুধবার বিধানসভায় তলব। বিধানসভার অধ্যক্ষ ইডি-সিবিআই কর্তাদের তলব করেছেন। এমনটাই বিধানসভা সূত্রে খবর। এই দুই সংস্থাকে পাঠানো চিঠির কথা উল্লেখ করে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আশা করি দুই সংস্থার কর্তাই বুধবার বিধানসভায় আসবেন।‘ এদিকে, অধ্যক্ষকে অন্ধকারে রেখে দুই মন্ত্রী এবং বিধায়কের বিরুদ্ধে […]

Assembly Speaker
ফাইল ছবি

ED-CBI: নারদা-কাণ্ডে দুই মন্ত্রী এবং এক বিধায়কের বিরুদ্ধে চার্জশিট বিতর্কে দুই কেন্দ্রীয় সংস্থাকে বুধবার বিধানসভায় তলব। বিধানসভার অধ্যক্ষ ইডি-সিবিআই কর্তাদের তলব করেছেন। এমনটাই বিধানসভা সূত্রে খবর। এই দুই সংস্থাকে পাঠানো চিঠির কথা উল্লেখ করে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আশা করি দুই সংস্থার কর্তাই বুধবার বিধানসভায় আসবেন।‘

এদিকে, অধ্যক্ষকে অন্ধকারে রেখে দুই মন্ত্রী এবং বিধায়কের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়ায় ক্ষুন্ন হয়েছে বিধানসভার মর্যাদা। এই মর্মে অধ্যক্ষের তরফে ওই দুই সংস্থাকে চিঠি পাঠানো হয়েছিল। সেই চিঠির জবাবে ইডি বলেছে বিধানসভার মর্যাদাহানি হয়নি। রাজ্যপালের অনুমতিক্রমে এই চার্জশিট জমা পড়েছে। তাঁদের বিরুদ্ধে দুর্নীতিদমন আইনে এফআইআর হয়েছে।

জানা গিয়েছে, বুধবার দুপুর একটায় বিধানসভায় অধ্যক্ষর ঘরে হাজিরা দেবেন ইডি-সিবিআই কর্তারা। এদিকে, সম্প্রতি এই দুই কেন্দ্রীয় সংস্থা রাজ্যের একাধিক মন্ত্রী এবং শাসক দলের একাধিক নেতাকে একাধিক মামলায় জিজ্ঞাসাবাদ শুরু করেছে। সেই তালিকায় নাম রয়েছে পার্থ চট্টোপাধ্যায়, মলয় ঘটক, মানস ভুঁইয়া এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এই আবহেই পাঁচ বছরের পুরনো নারদা মামলায় রাজ্যের দুই হেভিওয়েট মন্ত্রী এবং শাসক দলের এক বিধায়কের বিরুদ্ধে সম্প্রতি চার্জশিট জমা পড়েছে ইডির। বিধানসভার অধ্যক্ষর থেকে অনুমতি না নিয়ে সেই চার্জশিট দেওয়া হয়েছে। এমন একটা অভিযোগ উঠছে শাসক শিবিরের অন্দর থেকে। এমনকি, অধ্যক্ষই এই বিষয়ে উষ্মা প্রকাশ করে কেন্দ্রীয় সংস্থাকে চিঠি দিয়ে বিধানসভায় হাজিরা দিতে নির্দেশ দিয়েছে। সেই নির্দেশ মেনেই বুধবারের হাজিরা। এমনটাই বিধানসভা সূত্রে খবর।     

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন


Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ed and cbi officials will present befor bengal assembly speaker following summon state