মোদির ১৭০ কোটি টাকার সম্পত্তি ক্রোক

মোদির ১০৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্টও ক্রোক করা হয়েছে। ক্রোক করা হয়েছে নীরবের ভাই নীশল মোদির ব্যাঙ্ক অ্যাকাউন্টও। এর মধ্যে সরকারি বেসরকারি সব ধরনের ব্যাঙ্কের অ্যাকাউন্টই রয়েছে।

By: Mumbai  Updated: May 21, 2018, 05:29:21 PM

নীরব মোদির ১৭০ কোটি টাকার সম্পত্তি শর্তাধীনে ক্রোক করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। ১৩,৪০০ কোটি টাকার পিএনবি জালিয়াতি কাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে এই পলাতক হিরে ব্যবসায়ীর বিরুদ্ধে।

প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের আওতায় এই সম্পত্তির শর্তাধীন ক্রোক বলে জানানো হয়েছে।

নীরব মোদির যে সম্পত্তি ক্রোক করা হয়েছে তার মধ্যে চারটি মোদির মুম্বাই ও সুরাটের ফার্ম ফায়ারস্টার ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড ও পৌণ্ড্র এন্টারপ্রাইজেস প্রাইভেট লিমিটেডের। এদের সম্মিলিত মূল্য ৭২ কোটি টাকা। এই চারটির মধ্যে সবচেয়ে দামি যে সম্পত্তি ক্রোক করা হয়েছে তার মধ্যে রয়েছে মুম্বই শহরতলির আন্ধেরির এইচসিএল হাউস, যার বাজার দর ৬৩ কোটি টাকা।

এছাড়াও, মোদির ১০৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্টও ক্রোক করা হয়েছে। ক্রোক করা হয়েছে নীরবের ভাই নীশল মোদির একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টও, যার মধ্যে সরকারি বেসরকারি সব ধরনের ব্যাঙ্কের অ্যাকাউন্টই রয়েছে। এই ব্যাঙ্কগুলি হল ইউনিয়ন ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, এবং সুরাট পিপলস কো-অপারেটিভ ব্যাঙ্ক। এই অ্যাকাউন্টগুলি থেকে মোট ৫৮ কোটি টাকা ক্রোক করা হয়েছে। এছাড়াও মোট ৩৫ কোটি টাকার লগ্নিও ক্রোক করেছে ইডি। এর মধ্যে রয়েছে  সান ফার্মা, অম্বুজা সিমেন্ট, এফএনবি হাউস ফিনান্সিং, পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, জ্যোতি ল্যাবরেটরিজ, আইআরবি ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপারস, টরেন্ট ফার্মাসিউটিক্যালস, এবং আরও কিছু মিউচুয়াল ফান্ড।

নীরবের ফার্মগুলির মোট ১১টি গাড়িও ক্রোক করা হয়েছে, যেগুলির দাম ৪.০১ কোটি টাকা। এর মধ্যে রয়েছে ১.৯০ কোটি টাকা দামের একটি রোলস রয়েস, একটি পোর্শে ও দুটি মার্সিডিজ বেঞ্জ গাড়ি।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ed attaches assets of nirav modi worth 107 crore

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দশেরার বার্তা
X